পাথরঘাটার কলেজ ছাত্রদল নেতা ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সদস্য পদে নিযুক্ত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:০৫ পিএম, ২৫ এপ্রিল ২০১৮ | আপডেট: ১০:৩০ পিএম, ২৫ এপ্রিল ২০১৮

---
বিশেষ প্রতিনিধি: বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না। বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায় অবস্থিত পাথরঘাটা ডিঘ্রী কলেজ শাখা ছাত্রদলের প্রভাবশালী সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক মোঃহাসিবুর রহমান (হাসিব)কে বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা মহানগর (উত্তর) এর সদস্য পদে নিযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য আগামি ২৬ই এপ্রিল ঢাকা মহাননগর (উত্তর) ছাত্রলীগ এর সম্মেলনকে কেন্দ্র করে অনেক নেতা কর্মীকে চিঠি প্রদানের মাধ্যমে বিভিন্ন শূন্যপদে নিযুক্ত করা হয়েছে। এই সুযোগে এই ছাত্রদল নেতা হাইব্রিড ছাত্রলীগ নেতার রুপে সদস্য পদ লাভ করেন।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগ এর দপ্তর সম্পাদক মোঃ রাসেল রানা বলেন, “আমাদের কমিটিতে চিঠি দিয়ে শূন্যপদে নিযুক্ত করা নেতাদের চিঠিতে তারিখ দেয়া নেই। কিন্ত হাসিব রহমানের চিঠিতে ২০/০৪/২০১৮ ইং তারিখ ব্যবহার করা হয়েছে যেটা আমার কাছে জালিয়াতি মনে হয়। কারন আমাদের চিঠি দেয়া নেতাদের ২২ তারিখ থেকে চিঠি দেয়া হয়”।
---
হাসিবের ছাত্রদলের সাথে সম্পৃক্তা থাকা নিয়ে পাথরঘাটা ডিঘ্রী কলেজ ছাত্রদলের সাবেক সিনিয়র সহ সভাপতি মোঃ ইমরান হোসেন বলেন” হাসিব আমাদের কমিটির যুগ্ম সম্পাদক হিসেবে নিযুক্ত ছিলেন এবং সে অনেক দিন ধরে আমাদের সাথে ছাত্রদলের রাজনীতি করেছেন।বর্তমানে সে কি করছে তা জানি না।তার ব্যক্তিগত বিষয়ে আমাদের কোনো হস্তক্ষেপ নেই।
---
পাথরঘাটা ডিগ্রি কলেজ ছাত্রদলের বর্তমান সভাপতি মামুন আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হাসিব আমাদের আগের কমিটির যুগ্ম সাধারন সম্পাদক ছিলেন।বর্তমানে শুনেছি তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগেরর সদস্য হয়েছেন।তবে তার বিষয়ে আমরা অবগত নই।সেটা তার ব্যক্তিগত ব্যাপার।

এর আগে আওয়ামীলীগ সরকার দ্বিতীয় দফায় ক্ষমতায় আসলে তিনি চেষ্টা তদবির চালাতে থাকেন পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদ পাওয়ার জন্য।

উপজেলা ছাত্রলীগ এর পক্ষ থেকে বলা হয়, তিনি সাধারণ কর্মী হিসাবে চার/পাঁচ বছর একনিষ্ঠতার দৃষ্টান্ত রাখলে সংগঠন যদি তাকে যোগ্য মনে করে তবে বিষয়টি বিবেচনা করে দেখা হবে বলে জানানো হয়েছিল তাকে। এ কথা জানান পাথরঘাটা শাখা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান।
---
হাসিবের নিজ এলাকা পাথরঘাটা উপজেলা ছাত্রলীগ এর সাধারন সম্পাদক এনামুল হোসাইন এর সাথে কথা বলার সময় জানান, হাসিব গত বছর আমাদের উপজেল ছাত্রলীগের কমিটিতে পদ পাওয়ার জন্য অনেক চেষ্টা তদবির করে। কিন্ত আমরা সতর্ক অবস্থানে ছিলাম বলে হাসিব পাথরঘাটা উপজেলা ছাত্রলীগ এর কমিটিতে পদ পেতে পারেনি এবং আমাদের জানা মতে তার পরিবার বি এন পি র রাজনীতির সাথে সক্রিয়”।

এ বিষয়ের সত্যতা নিশ্চিত করার জন্য ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমান এবং উক্ত কমিটির সদস্য পদে দায়িত্ব পালনকারী হাসিবুর রহমানকে বেশ কয়েকবার মুঠোফোন যোগাযোগ ও বার্তা প্রেরণ করা হলেও তাদের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি।

এন এ এস/পি এন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)