আগুনে শতকোটি টাকার ক্ষতি

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২৮ এপ্রিল ২০১৮

ভয়াবহ আগুনে বিভিন্ন প্রকারের কয়েক’শ দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার (২৮ এপ্রিল) রাত পৌনে ১টার দিকে ভোলা জেলা শহরের খালপাড়, চকবাজার, মনিহারিপট্টি, গুড়পট্টি ও মুদিপট্টি এলাকায় এ ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

এতে ওই এলাকার কয়েক শত ছোট-বড় দোকান পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে ভোলা, বোরহানউদ্দিন, দৌলতখান, লালমোহন ও চরফ্যাশন ফায়ার সার্ভিসসহ মোট ৬টি ইউনিট প্রায় চার ঘন্টা চেষ্টা চালিয়ে এ আগুন নিয়ন্ত্রণে আনে। সর্বশেষ রাত ৪টায় আগুন নিয়ন্ত্রণ আসে।

প্রত্যক্ষদর্শীরা জানায় শনিবার রাত পৌনে ১টার দিকে মনিহারি পট্টির একটি সুতার দোকান থেকে আগুনের সুত্রপাত হয়। পরে স্থানীয়রা ফায়র সার্ভিস খবর দেয়। প্রাথমে ভোলা ফায়ার সার্ভিস ইউনিট এসে প্রায় এক ঘন্টা চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রন করতে পারেনি। পরে ভোলার অন্যান্য উপজেলা থেকে ফায়ার সার্ভিস এসে তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুন লাগার কারন এখনও জানা যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। অগ্নিকা-ে শত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ব্যবসায়ীরা। তবে আগুনে হতাহতের কোন সংবাদ পাওয়া যায়নি।
দোকানগুলোর মধ্যে তেলের দোকান, চালের আড়ত, মনিহারি দোকান, স্টেশনারি, সুতার আড়ত, মুদি আড়ত, রংয়ের দোকান রয়েছে।

ভোলার পুলিশ সুপার মো. মোকতার হোসেন বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস খবর দেই। পরে ভোলার সব ক’টি ফায়ার সার্ভিস ইউনিটের কর্মী ও পুলিশ সদস্যরা একত্রিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এছাড়াও কোনো ধরনের হতাহতের ঘটান এড়াতে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়োন করা হয়েছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২8 এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)