এবার জীবিকার সন্ধানে মধ্যপ্রাচ্যে পাড়ি দিলেন নায়ক রিয়াজ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:৫৯ পিএম, ৩০ এপ্রিল ২০১৮

রিয়াজ
বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ জীবিকার সন্ধানে পাড়ি জমিয়েছেন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে। সেখানে তিনি বহু কষ্টে কাঠখড় পুড়িয়ে টাকা পয়সা জোগাড়ের চেষ্টা করছেন। সেখানে তিনি বেঁচে থাকার চেষ্টা করেছেন। শুধু তাই নয় তার উপার্জিত অর্থ, বাবা-মা-ভাই-বোনের জন্য পাঠিছেন। এমন সংবাদে নিশ্চিত সবার মনে একটা কৌতুহল সৃষ্টি হতে পারে হঠাৎ করে চিত্রনায়ক রিয়াজের এমন কি পরিস্থিত তৈরি হল যে তাকে জীবিকার জন্য বিদেশে পাড়ি দিতে হল। রিয়াজ ভক্তদের
কৌতুহলী হওয়ার বা মন খারাপ করার কোন কারণ নেই। কারণ এটি একটি নাটক। এতে প্রবাসী যুবকের চরিত্রে অভিনয় করছেন রিয়াজ। প্রবাসী এক যুবকের বেদনার গল্প নিয়ে ‘কলুর বলদ’ নামে একটি নাটব নির্মাল করেছেন নির্মাতা সাজ্জাদ সুমন। নাটকটি লিখেছেন মেজবাহ উদ্দীন সুমন। আর এতে রিয়াজের সঙ্গে জুটি বেঁধেছেন তানিয়া আহমেদ।

নির্মাতা সাজ্জাদ সুমন জানান, নব্বইয়ের দশকের দিকে বাংলাদেশ থেকে অনেক তরুণ পাড়ি জমিয়েছিলেন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে। তখন রাজু নামে এক তরুণ জীবিকার সন্ধানে পাড়ি জমিয়েছিলেন সেখানে। বহু কষ্টে কাঠখড় পুড়িয়ে রাজু টাকা পয়সা জোগাড়ের চেষ্টা করে। বেঁচে থাকার চেষ্টা করে।
নাটকের গল্পে দেখা যায়, রাজু নামে এক তরুণ জীবিকার সন্ধানে পাড়ি জমিয়েছিলেন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে। সেখান থেকে রাজু তার উপার্জিত অর্থ, বাবা-মা-ভাই-বোনের জন্য পাঠাতে থাকে। তাদের একমাত্র উপার্জন রাজুর পাঠানো এই টাকা। ধীরে ধীরে কেটে যায় সময়।

প্রায় ২৭ বছর পর রাজু দেশে ফেরে। দেশে এলে প্রবাসীরা সবার প্রথমে যে কথাটির মুখোমুখি হয় তা হলো, আবার কবে যাবে? এই কথাটি রাজুকে সবচেয়ে বেশি আহত করে।
গত শনি ও রোববার নগরীর উত্তরায় নাটকটির শুটিং হওয়া নাটকটিতে রিয়াজ ও তানিয়া ছাড়াও রয়েছন বাবা চরিত্রে মামুনুর রশীদ, মায়ের চরিত্রে রয়েছেন দিলারা জামান। নাটকটি আগামী ঈদে চ্যানেল আইয়ে প্রচার হবে বলে জানান নির্মাতা

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)