নারী ক্রিকেট দলের কোচ হচ্ছেন ভারতের অঞ্জু

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:২০ পিএম, ৫ মে ২০১৮

নারী ক্রিকেট
বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান কোচ হতে যাচ্ছেন ভারতের অঞ্জু জৈন। ২০১৬ সালের অক্টোবর থেকে কোচের দায়িত্ব পালন করা ইংল্যান্ড অলরাউন্ডার ডেভিড ক্যাপেলের স্থলাভিষিক্ত হবেন অঞ্জু। তার সঙ্গে চুক্তির বিষয়ে এখনো সবকিছু চুড়ান্ত হয়নি। তবে তিনি ৬ মাসের চুক্তিতে কাজে যোগ দেবেন এবং ২১ মে দল দক্ষিণ আফ্রিকা থেকে ফিরলেই দায়িত্ব নেবেন বলে ধারণা করা হচ্ছে।

আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে আগে বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফর করছে বাংলাদেশ দল। পাঁচ ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচ সিরিজের সফর শেষ হওয়ার পরই পদত্যাগ করবেন ক্যাপেল।

ইএসপিএন ক্রিকইনফোকে অঞ্জু বলেন, ‘একটা জাতীয় দলের কোচিং করানোর সুযোগ পাওয়াটা দারুণ উত্তেজনাকর বিষয়। এই মুহুর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে দলকে নারী বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জনে সহায়তা করা। দলে অনেক মেধাবী খেলোয়াড় রয়েছে, তবে আপনাকে তাদের ম্যাচ খেলার সুযোগ দিতে হবে। কোচিং গ্রুপ হিসেবে আমাদের প্রাথমিক দায়িত্ব হবে তাদের দক্ষতার উন্নতি সাধন করা এবং অভিজ্ঞতার সঙ্গে সঙ্গে সেটা বের করে আনা।’

আগামী নভেম্বরে নেদারল্যান্ডসে অনুষ্ঠিতব্য আট জাতির বাছাই পর্বের আগে দলের জন্য আয়ারল্যান্ডে ১০ দিনের সফরের ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এ এম বি । পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)