বরগুনায় ফের বিতর্ক, নতুন কমিটি নিয়ে ছাত্রলীগে উত্তাপ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:৫৯ পিএম, ৯ মে ২০১৮ | আপডেট: ০৬:১৮ পিএম, ৯ মে ২০১৮

ছাত্রলীগে উত্তাপপাথরঘাটার কাকচিড়া সাংগঠনিক থানা ও সৈয়দ ফজলুল হক ডীগ্রি কলেজ শাখা ও বামনা উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়েছে।

রোববার ওই তিন শাখার কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ। কমিটি ঘোষণার পরপরই ‘অগঠনতান্ত্রিক’ আখ্যা দিয়ে পদবঞ্চিত নেতা ও তাদের সমর্থকরা বিক্ষোভ করেছে।

ছাত্রলীগের নব ঘোষিত বামনা উপজেলা কমিটিকে প্রত্যাখ্যান করেছে কর্মী সমর্থকদের একাংশ। পদবঞ্চিত নেতারা সোমবার বামনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে পাল্টা কমিটি ঘোষণা দিয়ে শহরে বিক্ষোভ সমাবেশ করে। এসময় ইয়াসির আরাফাত তালুকদার, মাসুম বিল্লাহ বেলাল হোসাইন প্রমুখ বক্তৃতা করে জেলা নেতাদের বিরুদ্ধে পকেট কমিটির অভিযোগ এনে আগের কমিটি প্রত্যাখ্যান করে।

সোমবার সকালে সৈয়দ ফজলুল হক ডীগ্রি কলেজ শাখার সভাপতিকে অছাত্র আখ্যা দিয়ে কলেজ ক্যাম্পাসে টায়ার জ্বালিয়ে ছাত্রলীগের কর্মীরা বিক্ষোভ সমাবেশ করে। এছাড়ও তারা কলেজের ক্লাস বন্ধ করে দেয়।

এসময় কয়েকজন ছাত্রলীগ পদ প্রত্যাশী ও কর্মী বলেন, ফয়সাল মাহমুদ সহল সৈয়দ ফজলুল হক কলেজে অধ্যায়নরত না। একজন অছাত্রকে কলেজ শাখার সভাপতি করে কমিটি দেয়াটা অগঠনতান্ত্রিক। নিয়মানুসারে উপজেলা কমিটি কলেজ শাখার আগের কমিটি বিলুপ্ত ঘোষনা করে নতুন কমিটি দেয়ার কথা থাকলেও সে নিয়ম মানা হয়নি।

ওই কলেজের অধ্যক্ষ জিয়াউল করিম মুঠোফোনে জানান, সহল বর্তমানে কলেজে অধ্যায়নরত নেই।

এদিকে কাকচিড়া সাংগঠনিক থানা কমিটির সাধারণ সম্পাদক শামী আহাদ মিঠুর নির্ধারিত বয়সের বেশী হয়েছে বলে অভিযোগ উঠেছে। উচ্চমাধ্যমিকের একাডেমিক রেজাল্টশীটে মিঠুর জন্ম তারিখ ২০ জুন ১৯৮৭। সে অনুসারে তার বয়স ত্রিশ পেরিয়েছে।

তিনি বলেন, অগঠনতান্ত্রিকভাবে মনগড়া কমিটি ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করে। এটা আমরা আশা করিনি।

কমিটির ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হোসাইন বলেন, প্রত্যকের জীবন বৃন্তান্ত যাচাই বাছাই করেই কমিটিতে পদস্থ করা হয়েছে। কারো বিরুদ্ধে কারো কোনো অভিযোগ থাকলে প্রমানসহ আমাদের কাছে উপস্থাপন করা হলে আমরা দেখবো।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৯ মে

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)