গরু হাটের খাটাল থেকে ১০ জেব্রা উদ্ধার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০১:২৩ পিএম, ৯ মে ২০১৮

উদ্ধার হওয়া জেব্রাযশোরের শার্শা উপজেলায় গরু হাটের খাটাল থেকে ১০টি জেব্রা উদ্ধার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। তবে এসময় জোব্রার মালিককে আটক করা সম্ভব হয়নি। উদ্ধাররের সময় ১০ জেব্রার মধ্যে একটি জেব্রার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। অন্য দেশ থেকে জেব্রাগুলো বাংলাদেশে আনা হলেও পরে এগুলো ভারতে পাচারের জন্যই যশোরের শার্শার সাতমাইলে আনা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

মঙ্গলবার (৮ মে) দিবাগত রাতে উপজেলার সাতমাইল এলাকার ওই গরুর হাট থেকে জেব্রাগুলো উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেব্রাগুলোর আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা।

আজ বুধবার সকালে জেব্রাগুলোকে বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হবে। ডিবির উপ-পরিদর্শক (এসআই) মুরাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শার্শার সাতমাইল গরু হাটের খাটালে ১০টি জেব্রা খুঁটির সঙ্গে বেঁধে রাখা ছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জেব্রাগুলো উদ্ধার করে পুলিশ। তবে জেব্রাগুলোর মালিককে খুঁজে পাওয়া যায়নি। অন্য দেশ থেকে জেব্রাগুলো বাংলাদেশে আনা হলেও পরে এগুলো ভারতে পাচারের জন্যই যশোরের শার্শার সাতমাইলে আনা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। প্রশাসনের দৃষ্টি এড়াতে ঢাকা থেকে জেব্রাগুলোকে কার্টনে ভর্তি করে আনা হয়।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৯ মে

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)