একমণ চালে এক কেজি ইলিশ!

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০২:১৭ পিএম, ২৪ মে ২০১৮

একমণ চালে এক কেজি ইলিশপবিত্র মাহে রমজানে ইলিশ মাছের দাম বেড়েই চলেছে। ইলিশের দাম বেড়েছে প্রায় তিন গুন। ফলে পিরোজপুরের ভান্ডারিয়ায় এখান এক কেজি ইলিশ কিনতে চলে যাচ্ছে প্রায় একমণ চালের দাম।

উপজেলার বিভিন্ন হাট-বাজারে দেখা যায়, ইলিশ মাছের সরবরাহ খুবই কম। মাছ ব্যবসায়ীরা মাহে রমযানের উপলক্ষে ইলিশ মাছ মজুদ করে এখন বেশি দামে বিক্রি করছে।

এদিকে উপজেলার কাপালিরহাট, সেনেরহাট, চরখালী এবং তেলিখালি জুনিয়ার বাজারসহ বাজারগুলো ইলিশশূন্য হয়ে পড়েছে। শহরকেন্দ্রীক বাজারগুলোতে ইলিশ মাছ কেজি প্রতি দুই হাজার থেকে আড়াই হাজার টাকায় বিক্রি হচ্ছে। ফলে সাধারণ ক্রেতারা ইলিশ মাছের ধারে কাছেও ভিড়তে পারছে না।

ভান্ডারিয়া বন্দর মৎস্য ব্যবসায়ী বাহাদুর বলছেন, মাহে রমজানের ফলে মাছের চাহিদা অনেক বেশি। ইলিশ মাছ লঞ্চ ও ট্রলারযোগে ঢাকায় চলে যাচ্ছে। এ জন্য আড়তে ইলিশ মাছ কম। বর্তমানে ইলিশ মাছ ট্রলারে ট্রলারে ঘুরে ক্রয় করে এনে বিক্রি করি। তাই বাজারে ইলিশ সঙ্কট দেখা দিয়েছে।

ভান্ডারিয়া চালের আড়তদার মো: রাজ্জাক বেপারী বলেন, বর্তমানে মোটা চালের প্রতিমণ ১৯ শ’ থেকে ২ হাজার টাকা দরে বিক্রি হচ্ছে। ভালো চাল আরো বেশি দামে বিক্রি হচ্ছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা গৌতম মন্ডল বলেন, এই সময় সারাদেশে বাজারগুলোতে ইলিশের সরবরাহ কম। তাছাড়া দাম নির্ধারণের ক্ষেত্রে আমাদের কোনো হাত নেই।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৪ মে

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)