ছাত্রই নয় ছাত্রলীগের সভাপতি কি করে হল ?

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২ জুন ২০১৮

ছাত্রলীগ
ঢাকার নবাবগঞ্জ উপজেলার ইছামতি ডিগ্রি কলেজের নবগঠিত ছাত্রলীগের কমিটি নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

গেলো ৩১ মে বৃহস্পতিবার ঢাকা জেলা (দক্ষিণ) ছাত্রলীগের সভাপতি মো. গিয়াসউদ্দিন সোহাগ ও সাধারণ সম্পাদক এহসান আরাফ অনিক কলেজ শাখা ছাত্রলীগের পাঁচ সদস্য বিশিষ্ট আংশিক কমিটির অনুমোদন দেন। তবে কমিটি হতে না হতেই কমিটির সভাপতি কাওছার আহমেদ, সহ-সভাপতি মাহাবুব আলম হৃদয় ও সাংগঠনিক সম্পাদক সানাম আহমেদ হৃদয়কে নিয়ে বিতর্ক উঠেছে। আর কমিটি নিয়ে এমন বিতর্কে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন কলেজ শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটির যুগ্ম সম্পাদক সিহান প্রামানিক।

শুক্রবার জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট পদত্যাগ পাঠানোর বিষয়টি সিহান প্রমানিক নিশ্চিত করেছেন।

কলেজের ছাত্রলীগ নেতাদের অভিযোগ, কাওছার, মাহবুব ও সানাম এই তিনজনের ইছামতি ডিগ্রি কলেজের ছাত্রত্ব নেই। আর সভাপতি, সহ-সভাপতি ও সাংগঠনিক সম্পাদক কেউ ইছামতি ডিগ্রি কলেজের ছাত্র না হওয়ায় নব কমিটি নিয়ে ক্ষোভে ফুঁসছে ছাত্রলীগের নেতাকর্মীরা

জানা যায়, নতুন কমিটির সভাপতি মো. কাওছার আহমেদ নবাবগঞ্জের খাহ্রা আদর্শ মহাবিদ্যালয়ে ছাত্র। তাকে ইছামতি ডিগ্রি কলেজ কমিটির ছাত্রলীগের সভাপতি নির্বাচিত করা হয়েছে। ইছামতি ডিগ্রি কলেজের ছাত্র না হয়েও কিভাবে ছাত্রলীগের সভাপতি হলেন এমন ঘটনায় হতবাক ছাত্রলীগ নেতাকর্মীরা। এ নিয়ে ফেসবুকে চলছে সমালোচনার ঝড়। এছাড়া কমিটির সহ-সভাপতি মাহাবুব আলম হৃদয় ও সাংগঠনিক সম্পাদক সানাম আহমেদ হৃদয়ও ইছামতি ডিগ্রি কলেজের ছাত্র নয় বলে জানা যায়।

এ ব্যাপারে নতুন কমিটির সভাপতি মো. কাওছার আহমেদের মুঠোফোনে কল দিলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে সংযোগ কেটে দেন। এরপর একাধিকবার কল দিলেও রিসিভ করেননি তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)