অস্ত্রের মুখে ছাত্রীকে বা‌ড়ি থে‌কে তু‌লে নিলো ছাত্রলীগ নেতা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০১:১৫ এএম, ৬ জুন ২০১৮

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার ধুনটে ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপনের বিরু‌দ্ধে এক কলেজ ছাত্রীকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। অপহরণের ৯ ঘণ্টা পর মঙ্গলবার ভোরে তাকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল হাই খোকনের বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (৪ জুন) রাতে বাড়ি থেকে অপহরণের পর ছাত্রীর বাবা ধুনট থানা ছাত্রলীগ ও যুবলীগের চার নেতাকর্মীর নামে মামলা করেন। পুলিশ রাতেই এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত দুই জন হলেন- রিপনের বন্ধু ধুনট পৌর যুবলীগের সদস্য পশ্চিম ভরনশাহী গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে জামাল উদ্দিন (২৬) ও একই গ্রামের সিরাজ প্রামাণিকের ছেলে ইউনুস আলী (৪০)।
অস্ত্রের মুখে ছাত্রীকে বা‌ড়ি থে‌কে তু‌লে নিলো ছাত্রলীগ নেতা,প্রতীকী ছবি
মামলা সূত্রে জানা যায়, ধুনটের পশ্চিম ভরনশাহী গ্রামের জনৈক ব্যবসায়ীর মেয়ে (অপহৃতা) অনার্স (ইংরেজি) চতুর্থ বর্ষের ছাত্রীকে একই গ্রামের মৃত গোলাম রহমানের ছেলে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপন দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল। এ নিয়ে স্থানীয়ভাবে কয়েকবার শালিস বৈঠক হলেও রিপন ওই পথ থেকে সরে আসেনি।

সোমবার রাত ৮টার দিকে ছাত্রলীগ নেতা রিপনের নেতৃত্বে ৭-৮ জন ওই ছাত্রীর বাড়িতে হানা দেয়। তারা ছাত্রীর মাকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে তার মেয়েকে টেনে হিচড়ে বাড়ি থেকে বের করে। এরপর তাকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। ঘটনার পরপরই ছাত্রীর বাবা ধুনট থানায় ছাত্রলীগ নেতা রিপন, ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক এসএম বাবু, যুবদল সদস্য জামাল উদ্দিন ও ইউনুস আলীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪-৫ জনের বিরুদ্ধে অপহরণের মামলা করেন।

পুলিশ রাতেই অভিযান চালিয়ে এজাহারভুক্ত জামাল ও ইউনুসকে গ্রেফতার করে। এছাড়া অপহপহরণের ৯ ঘণ্টা পর মঙ্গলবার ভোর ৫টার দিকে চিকাশী গ্রামে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল হাই খোকনের বাড়ি থেকে ছাত্রীকে উদ্ধার করে।

ধুনট থানার ওসি (তদন্ত) ফারুকুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তে অপহরণের সত্যতা পাওয়া গেছে। ছাত্রীকে জবানবন্দি রেকর্ডের জন্য আদালতে এবং গ্রেফতার দুই আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে।

তবে পুলিশ কর্মকর্তারা দাবি করেছেন, ছাত্রীকে আওয়ামী লীগ নেতা খোকনের বাড়ি থেকে নয়, উঠান থেকে উদ্ধার করা হয়েছে। আর ছাত্রীকে উদ্ধারে খোকন সহযোগিতা করেছেন। এছাড়া অপর আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

আওয়ামী লীগ নেতা আবদুল হাই খোকন জানান, অপহৃত ছাত্রীকে তার বাড়িতে নয়, অন্যত্র পাওয়া গেছে। লোকজন এ ব্যাপারে মিথ্যাচার করছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. এরফান জানান, ঢেকুরিয়া গ্রামে অভিযান চালানোর সময় অপহরণকারীরা ওই ছাত্রীকে গোসাইবাড়ি ফেলে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাকে আওয়ামী লীগ নেতা খোকনের বাড়িতে রেখে যায়।
এ এম বি । পি এন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)