পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সুন্দরবনে তিন বনদস্যু নিহত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:০১ পিএম, ৬ জুন ২০১৮

সুন্দরবনে তিন বনদস্যু নিহতসুন্দরবনের মধ্যে ময়দাপেষা খাল এলাকায় কয়রা থানা পুলিশের সঙ্গে বনদস্যুদের বন্দুকযুদ্ধে তিন বনদস্যু নিহত হয়েছেন। এতে সাত পুলিশ সদস্য আহত হয়েছেন।

বুধবার (৬ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। এ ঘটনায় বনদস্যুদের জিম্মায় থাকা অপহৃত চার জেলেকে উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়াও ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ১টি দোনলা বন্দুক, ২টি পিস্তল ও ৪ রাউন্ড বন্দুকের গুলি।

নিহত বনদস্যুরা হলেন- কালু বাহিনী প্রধান কয়রা এলাকার আবু সাঈদ মোড়ল ওরফে কালু, আকবার আলী ও রামপালের শহিদুল মল্লিক। এদিকে উদ্ধার হওয়া চার জেলের নাম এখনও জানা যায়নি।

এ ব্যাপারে কয়রা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: এনামুল হক জানান, গত কয়েক দিনে সুন্দরবনের কালু বাহিনী বেশ কয়েকজন জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনে অপহৃত জেলেদেরকে উদ্ধারের জন্য সুন্দরবন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময়ে সুন্দরবনের অভ্যন্তরে ময়দাপেষা খালের নিকট পৌঁছলে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। এতে কালু বাহিনীর প্রধান কালুসহ তিনজন নিহত হয়। গোলাগুলির সময়ে পুলিশের সাত সদস্য আহত হন। আহতরা স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা নিয়েছে। লাশ কয়রা হাসপাতালে রয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৫ জুন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)