পাথরঘাটায় বিএনপির কমিটি বর্জন করে সংবাদ সম্মেলন

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ৮ জুন ২০১৮ | আপডেট: ০৩:১৯ পিএম, ৮ জুন ২০১৮

বিএনপির কমিটি বর্জন করে সংবাদ সম্মেলনপাথরঘাটায় উপজেলা ও পৌর বিএনপির নতুন কমিটিকে বর্জন করেছে উপজেলা, পৌর বিএনপিসহ অঙ্গসংগঠনের একাংশের নেতারা।

এ নতুন কমিটির প্রত্যাক্ষান জানিয়ে শুক্রবার (৮ জুন) বেলা ১১টার দিকে পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক চৌধুরী মো. ফারুক, সহ-সভাপতি হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন, গাজী মো. টিপু, কাঠালতলী ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক জাকির হোসেন, চরদুয়ানী বিএনপির সভাপতি হারুন মেম্বর, উপজেলা ছাত্রদলের সভাপতি এসমে সিকদার, পৌর ছাত্রদলের সভাপতি আবুবকর মেসাল ও পাথরঘাটা কলেজ সভাপতি মামুন আহমেদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে ফারুক চৌধুরী লিখিত বক্তব্যে বলেন, বর্তমান বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের স্বাক্ষরিত পাথরঘাটা উপজেলা বিএনপির ১শ এক সদস্য বিশিস্ট কমিটির সভাপতি মতিয়র রহমান মোল্লা ও সাধারন সম্পাদক এ্যাডভোকেট জিয়া উদ্দিনকে সাধারন সম্পাদক করে যে কমিটির সুপারিশ করা হয়েছে তা আমরা প্রত্যাক্ষান করলাম। এ্যাডভোকেট জিয়াউদ্দিন দলের কোন আন্দোলন সংগ্রামে তার কোন অবদান ছিল না। এমনকি সংগঠনের ত্যাগী নেতাকর্মীরা তাকে চিনেন না। এদিকে পৌর বিএনপির সহ-সভাপতি রাখা হয়েছে এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের একান্ত ঘনিষ্ঠ ও এ্যাডভোকেট জিয়া উদ্দিনের ভাগ্নে এ্যাডভোকেট মনির হোসেনকে। এ্যাডভোকেট মনির হোসেন ও তার শ্বশুর বর্তমান কমিটির সভাপতি ময়ির রহমান মোল্লা বিগত পৌর নির্বাচনে নৌকা প্রার্থীর নির্বাচনের প্রাচারনা চালিয়েছেন। আমরা মনে করি আ’লীগের এজেন্ডদের বিএনপির দায়িত্ব ভার দেয়া হয়েছে। যাতে ভবিষ্যতে বিএনপির আন্দোলনে বেগম খালেদা জিয়ার মুক্তি সংগ্রামে সক্রিয় ভাবে অবস্থান না নিতে পারে।

উপজেলা বিএনপির সাধারন সম্পাদক চৌধুরী মো. ফারুক বলেন, যে জিয়া উদ্দিনকে উপজেলা সাধারন সম্পাদক করা হয়েছে তিনি পাথরঘাটায় কখনও আসেন না ও পাথরঘাটার ভোটারও না। তাকে কিভাবে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক করা হয়েছে। আমরা হামলা মামলার স্বীকার হয়েও আজ পাদ বঞ্চিত। আমরা এই কমিটিকে বিএনপি ও এর অঙ্গসংগঠনের সকল নেতারা বর্জন করেছি।

এবিষয়ে বরগুনা জেলা বিএনপির সাধারন সম্পাদক এ্যাডভোকেট আবদুল হালিম পাথরঘাটা নিউজকে বলেন, বরগুনা জেলায় বিএনপির দলীয় কার্যক্রমে এ্যাডভোকেট জিয়া উদ্দিনের এক্টিবিটিস ভাল। তবে এলাকায় তার দলীয় ক্ষেত্রে ভুমিকা কতটুকু তা আমার জানা নেই। আর নৌকা প্রতীকে ভোট দেয়ার ব্যাপারে আমরা পর্যালোচনা করে দেখব। কমিটি এখন পর্যন্ত আমাদের হাতে এসে পৌছে নাই। আসলে পর্যালোচনা করে সুপারিশ করে দিব।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৮ জুন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)