দেশ থেকে মাদক বন্ধ হচ্ছে, জলদস্যু নির্মূল হয়েছে সমুদ্রে: এমপি রিমন

আকন মোঃ বসির
আকন মোঃ বসির, প্রতিনিধি
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ১৩ জুন ২০১৮

ছবি ফেসবুক থেকে নেয়াপাথরঘাটা কাকচিড়া ইউনিয়নের অজপাড়াগাঁয়ে ১৮৯ পরিবারের মাঝে নতুন বিদ্যুৎ সংযোগ উদ্ভোধন কালে বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন বলেন, মাদকের কারনে বাবা-মায়েরা তাদের সন্তানদের নিয়ে চিন্তিতো ছিলো। এখন মাদকেরর বিরুদ্ধে প্রধান মন্ত্রীর নির্দেশে কঠোর অবস্থানে আমাদের দেশের প্রশাসন। মাদক এখন বন্ধ হয়ে যাচ্ছে। এক সময় জেলেরা জলদস্যুর কারনে সমুদ্রে মাছ ধরতে যাওয়া বন্ধ করে দিয়েছিলো প্রায়। জলদস্যুরা জেলেদের অপহরন করে নিয়ে যেতো মুক্তি পন দিয়ে তাদের ফিরিয়ে আনা লাগতো এখন সেই মুক্তিপন দেওয়া লাগেনা। জলদস্যু দমন হয়েছে। সংসদে বার বার জেলেদের দু:খ, দুর্দশা, জলদস্যুর দ্বারা হামলা, অপহরণের কথা তুলে ধরে স্বরাষ্ট্র মন্ত্রী নজরে এনেছি। বর্তমান সরকারের প্রশাসন জলদস্যু নির্মুল করেছে। সমুদ্র নির্ভয়ে জেলেরা মাছ শিকার করতেছে। আবার যদি কোন দস্যু বাহিনী তৈরী তাদের পরিনতি ভালো হবেনা।

সাম্প্রতি কিছুদিন পূর্বে এমপি রিমন ওমরাহ্ হজ্জ্ব পালন করতে যাওয়ার পূর্বে কাকচিড়া ইউনিয়নের শিংড়াবুনিয়া গ্রামের ১৮৯ পরিবারের নতুন সংযোগ উদ্ভোধনকালে প্রধান অতিথির বক্তব্যে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের তথ্য তুলে ধরে বলেন, বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিনত করার লক্ষ্যে বর্তমান প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নই তার মূল লক্ষ্য। ১৯৯৬ সালে ও ২০০৮ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে বিধবা ভাতা, বয়স্ক ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি করণ চালু করেছে। কারণ হলো দারিদ্র মুক্ত করে দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করাই বর্তমান সরকারের মূল লক্ষ্য। ২০০৮ সালে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে উন্নয়নের কার্যক্রম আবার হাতে নিয়েছে। ২০০৮ সাল থেকে ২০১৮ সাল এই ১০ বছরে বিদ্যুৎ ১০০% ঘরে ঘরে পৌছে দেওয়ার ক্ষমতা নিয়ে এসেছে। বর্তমান সরকারের ১৬ হাজার মেগা ওয়ার্ট বিদ্যুৎ উৎপাদন করেছি। আমাদের সামনের পরিকল্পনা ২৬ হাজার মেগা ওয়াট বিদ্যুৎ উৎপাদন করা। যা ব্যবহারের পরও উদ্বৃত্ত থাকবে। বামনায় শতভাগ বিদ্যুৎ পৌছে গেছে, পাথরঘাটা-বেতাগীতে ৮০% বাড়িতে বিদ্যুৎ পৌছে গেছে।

এমপি রিমন আরো বলেন আমি যখন এমপি হয়েছি তখন পাথরঘাটায় ৮৩৫ কিলোমিটার বিদ্যুৎ প্রয়োজন ছিল। আমি ব্যক্তিগতভাবে প্রধান মন্ত্রীর নির্দেশে বিদ্যুৎ মন্ত্রীর কাছ থেকে ৪ শত কিলোমিটার বিদ্যুৎ বরাদ্দ আনি। সব মিলিয়ে পাথরঘাটায় ৮৩৫ কিলোমিটার বিদ্যুৎতের টেন্ডর ও ওয়ার্ক অর্ডার হয়ে গেছে। শুধু খুটির স্বল্পতার কারনে দেড়ি হচ্ছে। বর্তমান সরকারের ঘরে ঘরে বিদ্যুৎ দেয়ার যে কমিটমেন্ট তা জনগন পাবে। তবে আমি প্রতিযোগীতা করেছি কিভাবে আমার জনগনের কাছে আগে বিদ্যুৎ পৌছে দিতে পারি।

উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক মো: সামছুল আলম পহলান এর সভার সভাপতিত্ব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জাবির হোসেন, উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া পিয়ার, কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগের সভাপতি মো: নজরুল ইসলাম তুহিন পহলান প্রমুখ।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৩ জুন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)