মাছ ধরা ট্রলারে জলদস্যুদের হামলা; এক জেলের লাশ উদ্ধার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ২৩ জুন ২০১৮

ফাইল ফটোলক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে মাছ ধরার ট্রলারে হামলা চালিয়েছে জলদস্যুরা।

শনিবার (২৩ জুন) সকালে রামগতির মেঘনা নদীর পাড় থেকে সাইদুল হাওলাদার নামে এক জেলের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ওই ট্রলারে থাকা আবুল কালাম মাল নামের আরো একজন জেলে এখনো নিখোঁজ রয়েছে বলে জানা যায়।

হামলার ঘটনায় উদ্ধার হওয়া জেলে বেলাল ও কবির জানান, নদীতে বৃহস্পতিবার রাতে মাছ ধরতে গেলে বরিশাল ও লক্ষ্মীপুরের সীমান্তবর্তী এলাকায় তাদের মাছ ধরার ট্রলারে হামলা চালায় জলদস্যুরা। এসময় তাদের প্রত্যেককে মারধর করে নদীতে ফেলে দিয়ে ট্রলার জাল ও মাছসহ মালামাল লুটে নিয়ে যায় তারা। এসময় ট্রলারে থাকা ৭ জনের মধ্যে ৫ জন নদীতে ঝাপিয়ে পড়ে তীরে উঠতে পারলেও অপর দুইজন নিখোঁজ হন। শনিবার সকালে ওই ট্রলারে থাকা জেলে সাইদুল হাওলাদারের লাশ স্থানীয় রামগতির মেঘনার পাড়ে ভেসে উঠতে দেখে পুলিশে খবর দেয় এলাকাবাসী। নিহত সাইদুল বরিশালের হিজলা চর মেনুমিয়া এলাকার জয়নাল আবেদীন এর ছেলে। অপর নিখোঁজ আবুল কালাম মাল একই এলাকার বাসিন্দা মোহাম্মদ আলী মালের ছেলে।

এ ব্যাপারে রামগতি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মেঘনা নদীর পাড় থেকে একজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অপর নিখোঁজ জেলেকে উদ্ধারের চেষ্টা চলছে। আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৩ জুন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)