ছাত্রলীগের হামলায় যুবলীগকর্মী নিহত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০১:২০ পিএম, ৭ জুলাই ২০১৮

নিহত যুবলীগকর্মী মুকুল মিয়াগাইবান্ধার সাঘাটা উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের হামলায় যুবলীগকর্মী মুকুল মিয়া (২৫) নিহত হয়েছেন। এ ঘটনায় আরো চার যুবলীগকর্মী আহত হন।

গত বৃহস্পতিবার (৫ জুলাই) সন্ধ্যায় উপজেলার বোনারপাড়া রেলস্টেশন চত্বরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত মুকুল মিয়া বোনারপাড়া ইউনিয়নের শিমুলতাইর গ্রামের মোজাম মিয়ার ছেলে।

পুলিশ, এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে সাঘাটা উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে যুবলীগ নেতাকর্মীদের বিরোধ চলে আসছিল। ফুটবল খেলাকে কেন্দ্র করে এ নিয়ে বৃহস্পতিবার বিকেলে প্রথমে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় যুবলীগের দুই কর্মী আহত হন। সন্ধ্যার দিকে যুবলীগকর্মী মুকুল মিয়া বোনারপাড়া রেলস্টেশনের ওভার ব্রিজের নিচে চায়ের দোকানে বসে চা খাচ্ছিলেন। এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুল ইসলাম দলবল নিয়ে তাঁর ওপর হামলা চালায়। এতে মুকুলসহ আরো দুই যুবলীগকর্মী আহত হন। আহতদের মধ্যে মুকুলকে উদ্ধার করে গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে নিলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। নিহতের লাশ গাইবান্ধা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে এ ঘটনায় বিক্ষুব্ধ যুবলীগকর্মীরা উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুল ইসলামের বোনারপাড়ার ফুটানির বাজারের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করে। পরে গাইবান্ধা থেকে ফায়ার সাভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ঘটনার পর থেকে ছাত্রলীগকর্মীরা এলাকা ত্যাগ করেছে।

বোনারপাড়া পুলিশ তদন্তকেন্দ্রের এসআই আবু সালেক আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে। সাঘাটা থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৭ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)