নেয়ামুলের ছবিতে ফেরদৌস-পূর্ণিমা

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ১৫ জুলাই ২০১৮

ফাইল ফটো২০১৪ সালের শেষের দিকে প্রথম ছবি ‘এক কাপ চা’-এর মুক্তির পর দীর্ঘদিন নাটক নির্মাণ নিয়েই ব্যস্ত ছিলেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। এবার দ্বিতীয় ছবি নির্মাণে হাত দিচ্ছেন তিনি। নাম ‘গাঙচিল’।

এর গল্প নেয়া হয়েছে বর্তমান সরকারের সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস ‘গাঙচিল’ থেকে। ২০১৫ সালের অমর একুশে গ্রন্থমেলায় বইটি প্রকাশ হয়েছিল।

আগামী নভেম্বরে নতুন এ ছবির শুটিং শুরু করবেন বলে জানিয়েছেন নেয়ামুল। ছবিতে নায়ক হিসেবে ফেরদৌসকে চূড়ান্ত করা হয়েছে। বর্তমানে চলছে চিত্রনাট্য তৈরির কাজ। চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান ও ভারতের প্রিয় চট্টোপাধ্যায়।

উপন্যাসটির প্লট গড়ে উঠেছে গাঙচিল নামে একটা চরকে কেন্দ্র করে। ওই এলাকার মানুষকে ঝড়, বন্যা আর জলোচ্ছ্বাসের সঙ্গে লড়াই করে বেঁচে থাকতে হয়, সেটাই উপন্যাসে উঠে এসেছে।

কয়েকটি এনজিও কার্যক্রমের পাশাপাশি রোমান্টিকতাও রয়েছে গল্পে। নতুন ছবি প্রসঙ্গে নেয়ামুল বলেন, ‘উপন্যাসটি পড়ে ভালো লেগেছে। নতুন ছবির জন্য এমন প্লটই খুঁজছিলাম। উপন্যাসটি পড়ার পর লেখকের সঙ্গে কথা বলেছি। এরপর আমি চিত্রনাট্য তৈরির কাজ শুরু করি। পাশাপাশি শিল্পী নির্বাচনের প্রক্রিয়াও চলছে। এরই মধ্যে ফেরদৌস ভাইকে চূড়ান্ত করেছি।’

এদিকে ছবিতে পূর্ণিমাকেও চূড়ান্ত তরা হয়েছে বলে জানা গেছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৫ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)