এমবাপে বিশ্বকাপের আয়ের পুরোটাই দান করে দিচ্ছেন!

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ১৭ জুলাই ২০১৮

এবারের বিশ্বকাপ থেকে আয়ের পুরোটাই একটি দাতব্য সংস্থায় দান করতে চলেছেন ফ্র্যান্সের জাতীয় দলের ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপে।

চলতি বিশ্বকাপ থেকে এমবাপে পেয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ইউরো, যা বাংলাদেশী টাকায় দাঁড়ায় প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকার মতো। পারশ্রমিক বাবদ পাওয়া এই অর্থের পুরোটাই তিনি দাতব্য সংস্থায় দেবেন বলে ঘোষণা করেন। খবর দ্য সানের।

খবরে প্রকাশ, প্রিমিয়ার ডি করডি নামে ওই এনজিওটি প্রতিবন্ধী ও হাসপাতালে চিকিৎসা নিতে আসা অসহায়দের সাহায্যে কাজ করে থাকে। আর তার দানের এ খবরটি দিয়েছে ফ্রান্সের একটি জাতীয় দৈনিক লা কুইপে।

গোটা টুর্নামেন্টে সাত ম্যাচে চারটে গোল করে নজর কেড়েছেন ফ্রান্সের ১৯ বছর বয়সী এ ফুটবলার। বিশ্বকাপের সেরা তরুণ ফুটবলারের স্বীকৃতিও তিনি পেয়েছেন। আর একটি নজিরও ছুঁয়েছেন। ব্রাজিলিয়ান ফুটবলার, কিংবদন্তি পেলের পর (১৯৫৮) টিনএজার ফুটবলার হিসেবে বিশ্বকাপের ফাইনালে গোল করেছেন।

তার খেলা দেখে অনেক ফুটবলবোদ্ধাই বলছেন, সাফল্যে মাথা না ঘুরে গেলে, লিওনেল মেসি, রোনালদোদের যোগ্য উত্তরসূরি হয়ে উঠবেন এমবাপে।

মার্কিন খেলাধুলা বিষয়ক ম্যাগাজিন স্পোর্টস ইলাস্ট্রেটেড জানিয়েছে, এ তরুণ ফুটবলার প্রতি খেলা বাবদ পেয়েছেন ১৭ হাজার ইউরো আর জয়ী দলের হয়ে পেয়েছেন দুই লাখ ৬৫ হাজার ইউরো।

এমবাপে ইউরোপিয়ান ক্লাব মোনাকো থেকে পিএসজিতে যুক্ত হয়েছিলেন ১৬৬ মিলিয়ন ইউরোর বিনিময়ে।

দাতব্য সংস্থাটির সাধারণ সম্পাদক সেবাসতিয়ান রুফিন লা প্যারিসিয়ানের সাথে আলাপকালে জানিয়েছেন, এমবাপের এ দান তাকে আশ্চর্যান্বিত করে না।

তিনি বলেন, ‘এমবাপে একজন মহৎ ব্যক্তি।’

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৭ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)