মানুষের ভালোবাসায় আমি মুগ্ধ: মৌসুমী

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ১৭ জুলাই ২০১৮

ফাইল ছবি/মৌসুমীঢাকাই চলচ্চিত্রের প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী। চলচ্চিত্র ক্যারিয়ারের রজতজয়ন্তী পার করেছেন তিনি। এখনও দাপটের সঙ্গে অভিনয় করে যাচ্ছেন। হাতে রয়েছে চলচ্চিত্র ও নাটকের শুটিংয়ের ব্যস্ততা। বর্ণিল ক্যারিয়ারের নানা বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি

*প্রশ্ন : চলচ্চিত্রের এখনকার ব্যস্ততা কী নিয়ে?

** মৌসুমী: এ মহূর্তে কোনো শুটিং করছি না। তবে কয়েকটি ছবির শুটিং শেষ করেছি। এর মধ্যে রয়েছে রাশেদ রাহার ‘নোলক’, ইস্পাহানি আরিফ জাহানের ‘নায়ক,’ হাবিব ভাইয়ের ‘রাত্রির যাত্রী’। আরও কয়েকটি ছবিতে অভিনয় করেছি। সেগুলো মুক্তির জন্য প্রস্তুত।

* প্রশ্ন: অনেকে বলছেন, ঢাকাই চলচ্চিত্রে সিনিয়র শিল্পীদের চরিত্র নিয়ে তেমন ভাবা হয় না। এর সত্যটা কতটুকু?

** মৌসুমী: আমাদের এখানে একটা নির্দিষ্ট বয়সের পর শিল্পীদের কাজের গুরুত্ব তেমনভাবে দেখা হয় না। অথচ প্রতিবেশী দেশগুলোর দিকে তাকালে দেখা যায়, বয়স তাদের কাছে মুখ্য নয়; চরিত্র নিয়ে খেলা করেন তারা। যেটা আমাদের এখানে নেই। এখানে কেবল হিরো আর হিরোইনকে ঘিরেই গল্প এগোয়। অথচ সিনিয়র শিল্পীদের দর্শকদের কাছে চাহিদা যে পরিমাণ থাকে, তাতে তাদের নিয়ে ভেবে একটু গবেষণা করে চরিত্র দাঁড় করালেই ভালো কিছু দেয়া সম্ভব।

* প্রশ্ন: শোনা গিয়েছিল আপনি রাজনীতিতে আসবেন। তার খবর কী?

** মৌসুমী: অভিনয়ে আসার পর মানুষের ভালোবাসায় মুগ্ধ আমি। মানুষ আমাকে এত ভালোবাসেন তার কৃতজ্ঞতা প্রকাশ করা সম্ভব নয়। এ মানুষদের জন্য কিছু করার ইচ্ছা অনেক দিন থেকে। বিভিন্ন সময়ে নিজ উদ্যোগে তাদের জন্য কাজ করি। আন্তর্জাতিক বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সঙ্গে থাকি। রাজনীতি নয়, আমি মানুষের সেবা করতে চেয়েছি। সেটি যদি রাজনীতি বা নির্বাচন করে জয়ী হওয়ার মাধ্যমে হয়, তাতে আপত্তি নেই। তবে এখনই এটা নিয়ে তেমন করে কিছু ভাবছি না।

* প্রশ্ন: দীর্ঘদিন পর ঈদের নাটকে শুটিং করলেন…

** মৌসুমী: নাটকে তো আর নিয়মিত নই। দীর্ঘদিন পরপরই উৎসবকেন্দ্রিক নাটকে অভিনয় করা হয়। তবে সেটাও ভালো গল্প দেখে। দুই ঈদের আগে নাটকে অভিনয়ের অনেক প্রস্তাব আসে। কিন্তু করা হয় না। আমি যে ধরনের গল্প প্রত্যাশা করি সেটি তেমন একটা পাই না। তবে পেলে কাজ করার চেষ্টা করি। এবার ‘কাঁদে মন কাঁদে ভালোবাসা’ নামের একটি টেলিফিল্মে অভিনয় করলাম। এতে আমার সঙ্গে তৌকীর ভাইও অভিনয় করেছেন। ভালো গল্পের নাটক এটি। দর্শকরা পছন্দ করবেন বলে আমার বিশ্বাস।(যুগান্তর)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৭ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)