পাথরঘাটার ৩ জেলেকে ভাসমান অবস্থায় বঙ্গোপসাগর থেকে উদ্ধার

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ২৫ জুলাই ২০১৮

মো: নাসির মাঝিসাগরে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ হওয়া জেলের মধ্যে ৩ জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৫ জুলাই) দুপুরের দিকে বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া নামক স্থান থেকে তাদের উদ্ধার করে অন্য জেলেরা।

উদ্ধারকৃত জেলেরা হলেন, উপজেলার বাদুরতলা গ্রামের মো. তোতা মিয়ার ছেলে ও এফবি শাহজালাল ট্রলারের মাঝি মো: নাসির, আনোয়ার খলিফার ছেলে মো: মনির হোসেন ও সাইদুর রহমানের মো: শাকিব। তারা সবাই গুরুতর অসুস্থ হওয়ায় উন্নত চিকি\সার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরন করা হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকায় পূর্ব দিকের বাংলাদেশদের বডারে স্থানীয় বিকাশ বাবু নামে এক জেলে নাসির মাঝি ও মনির হোসেনকে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে। অপরদিকে মান্দারবাড়িয়ার পশ্চিমে শাকিব নামে অপর এক জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করে অপর জেলেরা মোংলায় নিয়ে যায়। নাসির মাঝি ও মনির হোসেনকে এফবি সীমান্ত-২ নামে ট্রলারে উদ্ধার করে পাথরঘাটায় নিয়ে আসা হচ্ছে। উদ্ধারকৃত ৩ জেলেই বরগুনার পাথরঘাটার শাহিন ফিটারের মালিকানা এফবি শাহজালাল ট্রলারের জেলে।

এর আগে শনিবার সকালে প্রচন্ড ঝড়ের কবলে পড়ে অনেক ট্রলার নিখোঁজ হয়। নিখোঁজের একদিন পর বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির উদ্যোগে ৬টি ট্রলার গভীর সমুদ্রে জেলেদের সন্ধানের জন্য পাঠানো হয়। তাদের সাথে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরাও যৌথভাবে অনুসন্ধান চালাচ্ছে। ঝড়ের কবলে পড়ে এখন পর্যন্ত ৫ ট্রলারসহ ৬৬ জেলে নিখোঁজ রয়েছে।

এদিকে বাংলাদেশ নৌবাহিনীর বিএনএস ওসমান, বিএনএস নিশান ও বিএনএস দুর্গম নামে তিনটি জাহাজ গভীর সমুদ্রে নিখোঁজ হওয়া জেলেদের উদ্ধার অভিযানে রয়েছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৫ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)