মঠবাড়িয়া উপজেলা ও পৌর বিএনপির কমিটি সুষ্ঠ ও সুন্দর হয়েছেঃ ইউসুফুজ্জামান

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ২৬ জুলাই ২০১৮

---
দীর্ঘ ১০ বছর পর মঠবাড়িয়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির উপজেলা ও পৌর শাখার কমিটি গঠন করা হয়েছে। পূর্বের কমিটির মেয়াদ হয়ে যাওয়ার দীর্ঘ দশ বছর পর কাউন্সিল ছাড়া কমিটি গঠনে দলের তৃনমূলে কিছু ক্ষোভ দেখা দিয়েছে।

এ বিষয়ে নব গঠিত কমিটির মঠবাড়ীয়া পৌর বিএনপি শাখার নব নির্বাচিত সভাপতি আ.ম. ইউসুফুজ্জামানের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, বিগত তিন বছরেরও বেশি সময় ধরে কমিটি গঠন প্রক্রিয়া চলছে।এই সাথে তিন বছর আগেও পূর্বের কমিটি ৬ বছর কাটিয়েছে। ৬ বছরে কমপক্ষে আরো ২ টি কাউন্সিল হতে পারত।তারা এত কাউন্সিল চান তখন কেন কাউন্সিল করেননি।এর দায়-দায়িত্ব কে নিবে? এই লক্ষ্যে বিভিন্ন প্রতিকূল পরিস্থিতির ভেতর দিয়ে ১১ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার ১০৮ টি ওয়ার্ড কমিটি গঠন করা হয় এবং ১১ টি ইউনিয়ন কমিটি গঠন করা হয়। এই কমিটি গঠনে সরকারি দল অনেক বাঁধার সৃষ্টি করে। বর্তমান সরকারি দলের সকল নৈরাজ্য ও বাধা বিপত্তিকে উপেক্ষা করে অবশেষে আমরা সকল ইউনিট কমিটিগুলো করেছি।বর্তমান সরকারে বিরোধী দলের প্রতি বৈরী মনোভাবের কারনে উপজেলা ও পৌর কাউন্সিল এর দিন ধার্য করেও ধার্যকৃত তারিখে কাউন্সিল করা সম্ভব হয়নি। তাই জেলা বিএনপি ও কেন্দ্রীয় বিএনপির দায়িত্ব প্রাপ্ত নেত্রীবৃন্দ ও স্থানীয় বিএনপি নেত্রীবৃন্দ কয়েক দফায় বৈঠক করে মঠবাড়ীয়ায় কাউন্সিল করার পরিবেশ না থাকায় কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্তে পিরোজপুর জেলা বিএনপির সভাপতি ও সাধারন সম্পাদক সংঠনকে গতিশীল করার লক্ষ্যে কমিটি প্রদান করেন। এই কমিটি নিয়ে মুষ্টিমেয় কিছু লোক বাস্তবতা না মেনেই আবেগে বিরুপ মন্তব্য করছেন।মঠবাড়িয়ায় বিএনপির কমিটি হোক এবং সংগঠন গতিশীল হোক এটা তারা চায় না।

তিনি আরও বলেন কেন্দ্রীয় ও জেলা কমিটির দেয়া সিদ্ধান্তকে মেনে নিয়ে মঠবাড়িয়ায় বিএনপিকে আরো শক্তিশালী করতে সকলকে আরো সক্রিয় হওয়া উচিত। আমার ধারনা মতে কেন্দ্রীয় কমিটি মঠবাড়িয়ায় একটি সুষ্ঠ ও সুন্দর কমিটি উপহার দিয়েছেন। এজন্য আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। তিনি আরো বলেন যে, কেন্দ্রীয় বিএনপির দেয়া আগামীর সকল কর্মসূচী পালনে নব নির্বাচিত কমিটি বদ্ধপরিকর।

এন এ এস/পিএন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)