২৪ ঘণ্টা সাগরে ভেসে থাকার পর ১৫ জেলে উদ্ধার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:১০ পিএম, ১ আগস্ট ২০১৮

ফাইল ফটো২৪ ঘণ্টা সাগরে ভেসে থাকার পর ফিরে এসেছেন লালমোহনের ১৫ জেলে। তবে এক জেলে এখনও নিখোঁজ। এ সময় পর্যন্ত তারা জালের ফ্লুইড ও তেলের কনটেইনার ধরে সাগরে ভেসে থেকেছেন। এক দিন এক রাত ভেসে থাকার পর মঙ্গলবার সকাল ৮টায় চরফ্যাশনের একটি মাছ ধরা ট্রলার তাদের উদ্ধার করে। উদ্ধার ১৫ জেলেকে লালমোহন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এছাড়া মঙ্গলবার বিকালে একই স্থানে লালমোহনের আরেকটি ট্রলার ডুবে গেছে। ওই ট্রলারে থাকা ১৪ মাঝি-মাল্লাকে পাশের আরেকটি ট্রলার উদ্ধার করে। এদের সবার বাড়ি লালমোহন ধলীগৌরনগর ইউনিয়নের কামারের খাল ও বাতিরখাল এলাকায়।

উদ্ধার হওয়া মো. জসিম মাঝি জানান, তারা এফভি জিহাদ নামে ফিরোজ মাঝির একটি ট্রলার নিয়ে ১৬ জন মাঝি-মাল্লা ধলীগৌরনগর বাতিরখাল থেকে সাগরে মাছ ধরতে যান। সোমবার মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মোহনায় কালকিনির পূর্ব পাশে তিন চর নামক স্থানে গেলে হঠাৎ ঝড়ের কবলে পড়ে ট্রলারটি কাত হয়ে ডুবে যেতে থাকে। এ সময় ট্রলারের মাঝি-মাল্লারা জাল থেকে ফ্লুইড কেটে ও তেলের কনটেইনার ধরে নদীতে ভেসে থাকেন। সারা দিন ও সারা রাত ভেসে থাকার পর ক্লান্তি ও আতঙ্ক দেখা দেয় তাদের মধ্যে। মঙ্গলবার সকাল ৮টার দিকে দূরে একটি ট্রলার দেখতে পেয়ে পরনের লুঙ্গি উঠিয়ে ইশারা করেন তারা। পরে চরফ্যাশনের সাম্রাজ এলাকার রহমান মাঝির ওই ট্রলার এসে ১৫ জনকে উদ্ধার করলেও নুরুদ্দীনকে উদ্ধার করতে পারেনি।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১ আগস্ট

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)