সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে পাশে থাকবে ছাত্রলীগ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ২ আগস্ট ২০১৮

সভাপতি মো. রেজানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীসদ্য ঘোষিত ছাত্রলীগের সভাপতি মো. রেজানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছেন, ছাত্রলীগে কোনো ‘গ্রুপিং’ থাকবে না, কোনো ‘ভাইলীগ’ থাকবে না। সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে পাশে থাকবে ছাত্রলীগ। তাদের জন্য ছাত্রলীগ সব ধরনের ত্যাগ শিকার করতে প্রস্তুত আছে।

ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেছেন, ছাত্রলীগের গৌরব ফিরিয়ে আনাই আমার লক্ষ্য। ছাত্রসমাজের কাছে প্রাণের সংগঠন ছাত্রলীগকে আরো জনপ্রিয় ও গ্রহণযোগ্য করে তোলা আমার দ্বিতীয় লক্ষ্য। বুধবার ছাত্রলীগের শীর্ষ পদ পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আগামী নির্বাচনে ছাত্রলীগ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে থাকবে। তরুণ ভোটারদের আকৃষ্ট করতে সারাদেশ সফরে নামার কথা জানান এ ছাত্র নেতা। তিনি বলেন, প্রত্যেকটি জেলায় অন্তত দুই দিন করে অবস্থান করে নৌকার পক্ষে, শেখ হাসিনার উন্নয়নের পক্ষে ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ করা হবে। আগামীর ছাত্রলীগ কারও স্বার্থে ব্যবহার হবে না। একমাত্র শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নই হবে আমার নেতৃত্বাধীন ছাত্রলীগের অন্যতম কাজ। তিনি আরো বলেন, তরুণ ভোটারদের আকৃষ্ট করতে একাদশ সংসদ নির্বাচনের আগ পর্যন্ত দেশব্যাপী সফর করব।

প্রসঙ্গত, ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পাওয়া মো. রেজানুল হক চৌধুরী শোভন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র। তিনি বিদায়ী কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। অপরদিকে, সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া গোলাম রাব্বানী একই বিভাগের ছাত্র। তিনি বিদায়ী কমিটির শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক ছিলেন।

অপরদিকে ছাত্রলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছেন, ছাত্রলীগের যে কমিটি ঘোষণা করা হয়েছে আমি মনে করি এটা শেখ হাসিনার পবিত্র আমানত। এই আমানতের মর্যাদা রক্ষা করার জন্য যা যা করণীয় সবই আমরা করবো। ছাত্রলীগকে আমরা এমন একটি প্রতিষ্ঠানে পরিণত করবো যাতে বাবা-মা’রা গর্ব করে বলতে পারেন, আমার সন্তান ছাত্রলীগ করে। কোনো বয়োবৃদ্ধ ছাত্রলীগের নাম শুনলে মাথায় হাত বুলিয়ে দিয়ে বলবেন, বেঁচে থাকো বাবা। বঙ্গবন্ধুর স্বপ্নের ছাত্রলীগ গড়বো ইনশাআল্লাহ যেখানে কোনো গ্রুপিং থাকবে না, কোনো মারামারি-হানাহানি থাকবে না। ভালোবাসা দিয়ে আমরা হাসিমুখে সবাইকে বরণ করে নেবো। তিনি বলেন, শিক্ষাঙ্গনে সম্প্রীতি বজায় রাখার জন্য বাংলাদেশ ছাত্রলীগ সবাইকে সাথে নিয়ে কাজ করবে। সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে পাশে থাকবে ছাত্রলীগ। তাদের জন্য ছাত্রলীগ সব ধরনের ত্যাগ শিকার করতে প্রস্তুত আছে।(সূত্রঃ আমাদের সময়.কম)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২ আগস্ট

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)