নিজেকে নতুন করে আবিষ্কার করেছি: বাঁধন

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ৩ আগস্ট ২০১৮

ছবিঃ সংগ্রহীতনাটকের অভিনেত্রী আজমেরী হক বাঁধন। মাঝে কিছুটা অনিয়মিত হলেও বর্তমানে নিয়মিত অভিনয় করছেন। ক্যারিয়ার নিয়ে নতুন করে পরিকল্পনা সাজাচ্ছেন। নাটকের পাশাপাশি চলচ্চিত্রে অভিনয়ের জন্য নিজেকে তৈরি করেছেন। এছাড়া চিকিৎসকের কাজটিও শুরু করার প্রস্তুতি নিচ্ছেন। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি

* প্রশ্ন : বর্তমানে অভিনয়ের ব্যস্ততা কেমন যাচ্ছে?

** বাঁধন : কাজ একটু কম করছি। আশা করছি ঈদের পরে পুরোদমে আবার কাজ শুরু করব। এখন পরিবার এবং নিজেকেই বেশি সময় দিচ্ছি। এ নিয়ে এখন কোনো আপডেট নেই।

* প্রশ্ন : এর কারণ কী?

** বাঁধন : এমনিতেই কাজ করছি না। একটি নতুন ছবিতে কাজের কথা ছিল। সেটি হয়নি। সবমিলিয়ে তাই একটু সময় নিয়েই কাজ করার ইচ্ছা আছে।

* প্রশ্ন : সিনেমায় অভিনয়ের জন্য আসলেই কি আপনি প্রস্তুত?

** বাঁধন : সেটা তো আমি ১২ বছর থেকেই প্রস্তুত আছি। তবে মাঝে এ নিয়ে তেমন পরিকল্পনা ছিল না একদমই। সেসময় নিজেকে নিয়ে কনফিউসড ছিলাম, বিশেষ করে বিয়ের পর। ওই সময়টা বাদ দিয়ে অন্য সময় আমি ছবিতে কাজ করার জন্য মানসিকভাবে প্রস্তুত ছিলাম। আমি সবসময় চেয়েছি সিনেমায় কাজ করতে। কিন্তু চাইলেই তো আর সবকিছু হয় না। মাঝে আমার মেয়ে ছোট্ট ছিল। তাকে সময় দেয়াটা খুব জরুরি ছিল। আর সিনেমায় যে অভিনয় করতেই হবে, এমনও নয় ব্যাপারটা।

* যুপ্রশ্ন : নাটকের জন্য কী ধরনের পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন?

** বাঁধন : আসলে আমার ক্যারিয়ারের শুরুতে গুণী নির্মাতাদের সঙ্গেই বেশি কাজ করেছি। হুমায়ূন আহমেদ স্যারের নাটকে আড়াই বছর একটানা অভিনয় করেছি। বিয়ের পর তেমনভাবে কোনো গল্প দেখে কাজ করতাম না। কারণ তখন আমি সিদ্ধান্তহীনতার মধ্যে ছিলাম। আমার জীবন, বাচ্চা, ভবিষ্যৎ এসব নিয়ে কনফিউসড ছিলাম। জীবন নিয়ে এত বিষণ্ণ ছিলাম, কাজকে ফোকাস করার কোনো সময়ই ছিল না। নিজের দিকেও খেয়াল ছিল না। সেগুলো থেকে বের হয়ে এসে এখন অনেক ভালো আছি। এখন আবার নিজেকে নতুন করে আবিষ্কার করেছি। নাটক, চলচ্চিত্র, বিজ্ঞাপন- এসব জায়গায় আবার একসঙ্গে কাজ করতে চাই।

* প্রশ্ন : ফিটনেস ঠিক রাখার জন্য কী কী করছেন?

** বাঁধন : আমি স্বাস্থ্যকর খাবার খাই। নিয়মিত জিম করি। এর আগে আমার অনেক ওজন ছিল। এর সঙ্গে শারীরিক অনেক জটিলতা ছিল। তবে এখন সেসব জটিলতা থেকে মুক্তি পেয়েছি। বই পড়ি, পছন্দের অনুষ্ঠান দেখি। নিজেকে ভালোবাসতে শিখেছি। সবার শুভকামনায় আমার সময় বেশ ভালো যাচ্ছে।

* প্রশ্ন : আপনি তো একজন চিকিৎসকও। কবে থেকে এ নিয়ে কাজ শুরু করবেন?

** বাঁধন : আমার শুভাকাঙ্ক্ষীরা প্রতিনিয়ত আমাকে ডাক্তারি শুরু করার জন্য পরামর্শ দিচ্ছেন। এর জন্য আবার পড়ালেখাও শুরু করতে হবে। শিগগিরই একটা চেম্বার নেয়ার পরিকল্পনা আছে।(তথ্য সূত্রঃ যুগান্তর)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৩ আগস্ট

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)