তালতলীতে ৯ জলদস্যু জেলেদের হাতে আটক, পরে থানায় সোপর্দ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ৯ আগস্ট ২০১৮

আটক ৯ জলদস্যুতালতলী প্রতিনিধি
বরগুনার তালতলীতে ৯ জলদস্যুকে আটক করেছে স্থানীয় জেলেরা। তাদেরকে রাতেই থানায় সোপর্দ করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১টি কাঠ বডির ট্রলার জব্দ করা হয়েছে।

বুধবার (৮ আগস্ট) রাতে ফাতরার চর সংলগ্ন আন্ধার মানিক নদীতে এ ঘটনা ঘটে।

আটককৃত জেলেরা হলেন, বশির হাওলাদার (২০), আবু হানিফ (২৫), বশির হাওলাদার (২২), কামার চৌধুরী (২৫), মেহেদী হাসান (১৬), শাহজালাল সিকদার (২০), মোঃ ইমরান সিকদার (১৭), রাসেল সরদার ওরপে বনি আমিন (২০) ও মোঃ মিরাজ মুন্সি(১৬)। এদের সকলের বাড়ী পটুয়াখালী জেলার মহিপুর থানার বিভিন্ন গ্রামে।

জানা গেছে, উপজেলার নিশানবাড়ীয়া খেয়াঘাটের দক্ষিন দিকের ফাতরার চর সংলগ্ন আন্ধার মানিক নদীতে জেলেরা রাত ৯টার দিকে মাছ ধরতে যায়। জেলেরা জাল ফেরার কিছু পরই একটি ইঞ্জিন চালিত কাঠ বডির ট্রলারে প্রায় ১২-১৪জন জলদস্যু এসে বরগুনার মানিকখালী গ্রামের রুহুল আমিন হাওলাদারের ট্রলারে হামলা চালায়। ট্রলারে থাকা জেলেদের মারধর করে তাদের কাছ থেকে নগদ ১০হাজার ৮৩০টাকা নিয়ে যায়। পরে তাদের ট্রলারে থাকা মোবাইলের মাধ্যমে পার্শ্ববর্তী জেলেদের কাছে জানালে জেলেরা একত্রিত হয়ে জলদস্যুদের ঘেরাও করে ৯জন জরদস্যুকে ধরে ফেলে। এ সময় তাদের সাথে থাকা দেশীয় অস্ত্র নিয়ে বাকীরা পালিয়ে যায়।

তালতলী থানা ভার প্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় জানান, জেলেদের হাতে আটককৃতদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করে আদালতে সোপর্দ করা হয়েছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৯ আগস্ট

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)