বরিশালে জলদস্যুদের কাছে অর্থপাচারকারী আটক

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:২২ পিএম, ২০ আগস্ট ২০১৮

বরিশালে জলদস্যুদের কাছে অর্থপাচারকারী আটকবরিশাল র‌্যাব-৮ এর সদস্যদের অভিযানে সুন্দরবনের জলদস্যুদের কাছে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থপাচারকারী মনির হোসেন (৩২) নামে এক যুবককে আটক করা হয়েছে।

সোমবার (২০ আগস্ট) দুপুরে র‌্যাব-৮ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

মনির নোয়াখালী জেলার সেনবাগ থানার বাবুপুর এলাকার মৃত মহিন উদ্দিনের ছেলে। এ সময় তার কাছ থেকে সাতটি মোবাইল সেট, ১৪টি সিম (বিকাশ ও রকেটের কাজে ব্যবহৃত), পাঁচটি ক্যাশ ইন/আউট রেজিস্টার উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব জানায়, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, নোয়াখালী জেলার সেনবাগ থানার গাজীরহাট বাজারস্থ ‘গাজী টেলিকম’ নামক দোকানে সুন্দরবনের বিভিন্ন জলদস্যু বাহিনী কর্তৃক আটক এবং জিম্মিকৃত জেলেদের কাছ থেকে আদায়কৃত মুক্তিপণের টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে লেনদেন হচ্ছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ এর বিশেষ আভিযানিক দল ওই এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুদের প্রেরিত টাকা উত্তোলনের জন্য আসা কয়েকজন দৌড়ে পালানোর সময় দোকান মালিক মনিরকে আটক করা হয়।

যার নামে একাধিক বিকাশ একাউন্ট ও ডাচ বাংলা ব্যাংকের রকেট অ্যাকাউন্ট রয়েছে।

এদিকে, র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনির স্বীকার করেন তিনি দীর্ঘদিন ধরে জিম্মিকৃত জেলেদের পরিবার থেকে প্রাপ্ত মুক্তিপণের টাকা জলদুস্যদের কাছে বিকাশ করে আসছিলেন।(তথ্য সূত্রঃ বাংলানিউজ২৪.কম)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২০ আগস্ট

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)