মঠবাড়িয়ায় শের-ই-বাংলা পাঠাগারে সাপ্তাহিক বিশেষ পাঠচক্র ও ঈদ আড্ডা অনুষ্ঠিত

নোমান আল সাকিব
নোমান আল সাকিব, ফিচার লেখক
প্রকাশিত: ০৯:০৯ পিএম, ২৬ আগস্ট ২০১৮

---
পিরোজপুরের মঠবাড়িয়ায় শের-ই-বাংলা সাধারন পাঠাগারে সাপ্তাহিক পাঠচক্রের ৮৬ তম পর্ব ও ঈদ আড্ডা অনুষ্ঠিত হয়েছে। ২৪ আগস্ট শুক্রবার বিকেলে পাঠাগার সভাকক্ষে অনুষ্ঠিত আসরে “পাঠক সংখ্যা বাড়ানো ও পাঠাগারটির বর্তমান অবস্থা” বিষয়ে এ পাঠচক্র অনুষ্ঠিত হয় ।

এতে প্রধান আলোচক ছিলেন, নূর হোসেন মোল্লা স্যার, অবঃ প্রধান শিক্ষক (জি কে মাধ্যমিক বিদ্যালয়) ।বিশেষ অতিথি হিসেবে ছিলেন এশিয়ান টেলিভিশনের কর্মকর্তা ও বিশিষ্ট মিডিয়া ব্যাক্তিত্ব ফয়সাল মাহমুদ, সহকারী জজ খালিদ মোঃ সাব্বির, র‍্যাংস গ্রুপের কর্মকর্তা আমিন রোমান, মিশরের কায়রো বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাদেকুল ইসলাম, জাসেম আলম, মুক্তিযোদ্ধা পরিমল চন্দ্র হালদার।

এছাড়া পাঠকদের মধ্যে আলোচনা করেন,প্রিন্স মাহমুদ,রাফিন আহমেদ, জহির রায়হান,মোহাম্মদ মাসুম বিল্লাহ, রিয়াজুল ইসলাম রাসেল, তানবির আহমেদ মিরাজ, রবিউল ইসলাম, ইমন নীল, হৃদয় খান,আকাশ সমাদ্দর,আরিয়ান খান জুয়েল, অভিজিৎ হালদার, নয়ন, ফিরোজ আহমেদ, আদনান হাবিব প্রমূখ।

আলোচনার শুরুতে মোল্লা স্যার শোকের মাসে বঙ্গবন্ধুর স্মরণে শোক প্রকাশ করেন এরপর অথিতি ও আলোচক নির্ধারিত বিষয়ে বিশদ আলোচনা করেন। শেষে কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়।
পাঠচক্রের সঞ্চালনা ও সার্বিক পরিচালনা করেন মেহেদী হাসান (সাদা কাঁক)।আয়োজকেরা শিল্প ও সাহিত্যমনা সবাইকে সাপ্তাহিক নিয়মিত এই আয়োজনে আমন্ত্রণ জানিয়েছেন।

এন এ এস/পি এন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)