ভারতের ১০টা উইকেটই আমার চাই : হাসান আলী

আবু জর রফি
আবু জর রফি, সাব-এডিটর
প্রকাশিত: ১১:৪০ পিএম, ৭ সেপ্টেম্বর ২০১৮

হাচান আলী
আবারও রোমাঞ্চকর ক্রিকেট দেখার অপেক্ষায় বিশ্ববাসী।

এশিয়া কাপের মঞ্চে আবারও মুখোমুখি হতে যাচ্ছে ভারত-পাকিস্তান। ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ। ১৯ সেপ্টেম্বর দুবাইয়ে দেখা হবে এশিয়ার চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের।

তার দেড় সপ্তাহ আগে থেকেই কথার লড়াইয়ে নেমে পড়েছে দুই দেশের ক্রিকেটাররা। ভারতের বিপক্ষে এবার নিজেদের ‘ফেবারিট’ ঘোষণা করে রীতিমতো হুমকি দিয়ে রাখলেন পাকিস্তানি পেসার হাসান আলী।

ভারতের বিপক্ষে ম্যাচে নিজের লক্ষ্য নিয়ে হাসান আলী বলছেন, ‘ভারত ভালো দল। কিন্তু আমি যখন মাঠে নামব, তখন লক্ষ্য থাকবে ভারতের দশটা উইকেটই নেওয়ার।

ম্যাচে পাঁচটা নয়, আমি দশটা উইকেটই চাই। আর তার পরে বিশ্বজুড়ে আমার ভক্তদের খুশি করতে চাই উৎসব করে।’

গত বছরের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হেরেছিল ভারত।

সেই ম্যাচের অনুপ্রেরণা নিয়ে হাসান আলী বলেন, ‘আমরাই এখন এগিয়ে আছি।

গতবার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হারের পরে ভারতই এবার চাপে থাকবে। দুবাই আমাদের জন্য ঘরের মাঠ। আমরা দীর্ঘদিন ধরে ওখানে খেলছি। আমরা জানি ওখানকার কন্ডিশন কীভাবে কাজে লাগাতে হয়।’

এশিয়া কাপে বিরাট কোহালিকে ছাড়াই রোহিত শর্মার নেতৃত্বে খেলতে যাচ্ছে ভারত। হাসান আলী নিশ্চিত, কোহালির অনুপস্থিতি ভোগাবে রোহিতদের।

গত বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্দান্ত বোলিং করা এই পেসার বলেছেন, ‘সবাই জানে বিরাট কোহালি কোন মানের ক্রিকেটার। সে যে একজন ম্যাচ উইনার, তা নতুন করে বলার কিছু নেই।

কিন্তু সে তো এশিয়া কাপে খেলছে না। ওর জায়গায় যে খেলবে, সে তার মতো চাপ নাও নিতে পারে। এ ব্যাপারটাও আমাদের জন্য সুবিধার হবে।’

পাথরঘাটা নিউজ/এজেআর/ ০৭ সেপ্টেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)