পাথরঘাটায় মসজিদের জমি অবৈধ দখলের অভিযোগ

আকন মোঃ বসির
আকন মোঃ বসির, প্রতিনিধি
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮

ভবন নির্মাণপাথরঘাটায় দারুল হাবিব খানকা ও জামে মসজিদে দানকৃত জমি দখল করে ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। মসজিদের জায়গা অবৈধ দখলের অভিযোগ করেছেন জমিদাতা মো: ফজলুর রহমানসহ আরো অনেকে। এলাকার একটি মসজিদের জমি ছিনিয়ে নেয়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন মসজিদের মুসুল্লি ও সমাজের লোকজন। এ বিষয়ে আদালত থেকে স্থগিতাদেশ দেওয়া সত্ত্বেও মানছেন বলেও অভিযোগ রয়েছে।

পাথরঘাটা সরকারি হাজী জালাল উদ্দিন মহিলা কলেজের প্রভাষক ও সাবেক উপাধ্যক্ষ মো: জাহিদুল আহসান এবং মাওলানা সালমানসহ একাধিক ব্যক্তি জানান, উপজেলা পৌরশহরের বিআরটিসি বাসস্ট্যান্ড সংলগ্ন পৌনে দুই শতাংশ জমির মালিকানা দারুল হাবিব খানকা ও জামে মসজিদের এবং জমিদাতা মো: ফজলুর রহমান।

জমিদাতা ফজলুর রহমান জানান, স্থানীয় মিজান ও তার স্ত্রী শামিমার নামে সাড়ে ৩ শতাংশ চৌহদ্দি দিয়ে ২০১০ সালের ২৬ জুলাই জমি রেজিস্ট্রি করে দিই। ওই দলিলে চৌহদ্দিতে গ্রহীতা দক্ষিণে দারুল হাবিব খান ও জামে মসজিদ বলেও স্বীকার করেছেন। কিন্তু আমি দেশে না থাকার সুযোগে সম্প্রতি খানকা ও মসজিদের জমি দখলে নেয়।

অভিযুক্ত মিজানুর রহমানের বড় হাফেজ মোস্তফা বলেন, ফজলুর রহমানের কাছ থেকে জমি কিনলেও এখন পর্যন্ত জমি বুঝিয়ে দেয়নি। এনিয়ে আদালতে মামলাও হয়েছে, সেই মামলায় আমরা রায়ও পেয়েছি। আমরা মসজিদের জমি দখল করিনি। মসজিদের জমি প্রমাণিত হলে দিয়ে দিব।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৩ সেপ্টেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)