মহানবী (সা.)কে নিয়ে কটূক্তি, মূলহোতো আটক

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:৫২ এএম, ৩ অক্টোবর ২০১৮

কটূক্তিরী মূলহোতা রথিন বালা অনিকমাদারীপুরের কালকিনিতে ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করার ঘটনার সেই মূলহোতা রথিন বালা অনিকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে থানা পুলিশ।

মঙ্গলবার (২ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে থানা পুলিশ।

মামলা ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৬ আগস্ট উপজেলার সিডিখান এলাকার নয়াকান্দি গ্রামের মনরঞ্জন মণ্ডলের ছেলে মানিক মণ্ডলের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডিতে মহানবী (সা.) ও কোরবানি নিয়ে বাজে ভাষায় মন্তব্য করে স্ট্যাটাস দেওয়া হয়। এই স্ট্যাটাস দেখে পুরো উপজেলায় ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে চরম উত্তেজনা সৃষ্টি হয়। এ বিষয়টি নিয়ে উপজেলা ছাত্রলীগ কর্মী সাকিবুল ইসলাম খলিল নিজে বাদী হয়ে তথ্য প্রযুক্ত আইনে কালকিনি থানায় একটি মামলা দায়ের করেন। পরে কালকিনি থানা পুলিশ মানিক মণ্ডলকে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে মাদারীপুর জেল হাজতে প্রেরণ করেন।

এ মামলার তদন্তভার দেওয়া হয় কালকিনি থানার এসআই আবু নাঈমের উপর। পরে এসআই আবু নাঈম তথ্য প্রযুক্তির মাধ্যমে তদন্ত করে দেখতে পান যে মানিক মণ্ডলের নাম ব্যবহার করে একটি ফেসবুক ফেক আইডিটি তৈরি করে বরিশাল জেলার উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের পটিবাড়ি গ্রামের রাজেন্দ্রনাথ বালার ছেলে রথিন বালা অনি। রথিন বালা অনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এলএলবি শেষ সেমিস্টারের ছাত্র।

পরে কালকিনি থানার এসআই আবু নাঈম ও জসিমউদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে গত ২৬ সেপ্টেম্বর মূলহোতা রথিন বালা অনিকে আটক করে মাদারীপুর জেল হাজতে প্রেরণ করেন। আসামি রথিন বালা অনি প্রেমে ব্যর্থ হয়ে হয়ে মানিক মণ্ডলের নামে ফেসবুকের ফেক আইডি খুলে ইসলাম ধর্মের নামে ও কোরবানি নিয়ে বাজে ভাষা লিখে পোস্ট করে বলে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এ বিষয়টি নিয়ে কালকিনি থানা পুলিশ আনুষ্ঠানিকভাবে থানা হলরুমে এক প্রেস বিজ্ঞপ্তির আয়োজন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহিন, কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা, সিডিখান ইউপি চেয়ারম্যান চান মিয়া শিকদার, এসআই সঞ্জয় কুমার, মো. জসিমউদ্দিন, কাঞ্চন মিয়া, রাজকুমার ও হাফেজ মাওলানা গোলাম হোসাইন প্রমূখ।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, মানিক মণ্ডলের নাম ব্যবহার করে একটি ফেক আইডি তৈরি করে রথিন বালা ফেসবুকে ধর্ম নিয়ে বাজে মন্তব্য করেছে। বিষয়টি আমরা তদন্ত করে বের করেছি যে রথিন বালা অনি প্রেমে ব্যর্থ হয়ে মানিক মণ্ডলের নামে ফেসবুক ফেক আইডি খুলে এই কাজ করেছে। তাই মূলহোতা রথিন বালা অনিকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে। মূলত মানিক মণ্ডল এ কাজে জড়িত না। তাকে ফাঁসানো হয়েছে।(সূত্রঃ কালের কন্ঠ)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৩ অক্টোবর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)