নদী থেকে ১২ জলদস্যু আটক

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:২০ এএম, ৩ অক্টোবর ২০১৮

নদী থেকে ১২ জলদস্যু আটকভোলার মনপুরার মেঘনায় দস্যুবৃত্তির সময় ১২ জলদস্যুকে আটক করেছে জেলেরা।

মঙ্গলবার (২ অক্টোবর) রাত সাড়ে ৯টায় উপজেলার মনপুরা ইউনিয়নের জাগলার চর সংলগ্ন মেঘনা নদীতে এই ঘটনা ঘটে।

আটককৃত দস্যুরা হলেন- মোঃ হাতেম (৪৮), মনিরুল ইসলাম (৩৫), শাহাদাত (৩৮), মোসলেহউদ্দিন (৪৫), ছাদেক (৪৯), নুরুউদ্দিন (৪০), আবুল হোসেন (৪৫), মফিজুল ইসলাম (৪৬), রফিজুল ইসলাম (৭৭), ইসমাইল (৪২), নুরইসলাম (৪৫), রহিম (১৯)।

এদের সবার বাড়ি লক্ষীপুর জেলার রামগতি উপজেলার ৩ নং চরগোড়া কাচা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে বলে জানান তিনি।

মনপুরা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার আবদুল আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লিটন মাঝি নামের জেলে ট্রলারে দস্যু বাহিনী হামলা করার সময় কমপক্ষে ১৫ টি ট্রলারের জেলেরা সংঘবদ্ধ প্রচেষ্টায় এক ট্রলারসহ এসব জলদস্যুদের ধরে।

আটকের পর জেলেরা কোস্টগার্ড ও পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে কোস্টগার্ড পৌঁছিয়ে দস্যুদের গ্রেফতার করে নিয়ে যায়।

ঘটনার পর লিটন মাঝি যুগান্তর প্রতিনিধিকে জানান, মঙ্গলবারে রাতে মেঘনায় মাছ শিকারের সময় দুই ট্রলারে করে দস্যুবাহিনী হামলা চালায়। এই সময় নদীতে পাতা জাল কেটে দিয়ে চিৎকার দিয়ে দস্যুরা পিছু নেয়।

একপর্যায়ে মেঘনায় মাছ শিকারে থাকা রাসেদ মাঝি, হেজু মাঝি, লিটন-২, ইব্রাহীম মাঝিসহ কমপক্ষে ১৫ ট্রলার একত্রিত হয়ে দস্যুদের ধাওয়া শুরু করে। পরে দস্যুদের একটি ট্রলার ঘিরে ফেলে ১২ জন দস্যুকে আটক করা হয়।

এই সময় দস্যুবাহিনী দেশীয় অস্ত্র নদীতে ফেলে দেয়। তবে দস্যুদের অপর ট্রলারটি পালিয়ে যায়।

মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) ফোরকান আলী জানান, আটককৃত আহত দস্যুদের হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের হতে একটি দা, ছুড়ি উদ্ধার করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১২ দস্যুদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।(সূত্রঃ যুগান্তর)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৩ অক্টোবর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)