দীর্ঘ ৯ বছর পর বরিশালে জাতীয় ক্রিকেট লিগ শুরু

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ১৫ অক্টোবর ২০১৮

৯ বছর পর বরিশালে জাতীয় ক্রিকেট লিগ শুরুদীর্ঘ নয় বছর পর বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে উদ্বোধন করা হয়েছে জাতীয় ক্রিকেট লিগের। সোমবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় ওয়াল্টন ২০তম জাতীয় ক্রিকেট লিগের উদ্বোধনের মধ্য দিয়ে জাতীয় ক্রিকেট লিগের এ যাত্রা শুরু হয়।

কিন্তু বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় বরিশাল ও রাজশাহী বিভাগের খেলা প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। তবে আগামীকাল থেকে নির্ধারিত চারদিনের টেস্ট ম্যাচটি তিনদিন অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর পরিচালক ও বরিশাল বিভাগীয় ক্রীড়া সংস্থার সদস্য সচিব আলমগীর খান আলো।

দীর্ঘ ৯ বছর পর বরিশাল স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হবে এমন সংবাদের ভিত্তিতে দর্শকরা সকাল থেকেই গ্যালারীতে ভির জমায়। তবে গতকালের খেলা পরিত্যক্ত ঘোষণা করার পর গ্যালারি ছাড়তে শুরু করে দর্শকরা।

বরিশালে ওয়াল্টন ২০ তম জাতীয় ক্রিকেট লিগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।

বিশেষ অতিথি ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোশারফ হোসেন, রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম-বিপিএম, পিপিএম, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর পরিচালক আলমগীর খান আলো।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর পরিচালক আলমগীর খান আলো আরো বলেন, মাঠ ভিজা থাকার কারণে আজ মঙ্গলবার থেকে তিনদিন বরিশাল বনাম রাজশাহীর মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হবে। সর্বশেষ ২০০৯ সালের আগে বরিশাল স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের খেলা অনুষ্ঠিত হয়েছিল। এরপর জাতীয় লিগের আসর বসলেও এর কোনো ভেন্যু বরিশালে রাখা হয়নি। বরিশালে উন্নত মানের হোটেল, যাতায়াত ব্যবস্থা ভালো না থাকার কারণে এমনটা হয়েছে। বর্তমানে বরিশালে আধুনিক হোটেল ও যাতায়াত ব্যবস্থা ভালো হয়েছে। তাই বরিশাল স্টেডিয়ামে ওয়াল্টন ২০তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের মোট তিনটি খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বরিশালের টিমে জাতীয় দলের খেলোয়াড় মোসাদ্দেক সৈকত, শাহরিয়ার নাফিজ, সোহাগ গাজী, আল আমিন ও সদ্য জাতীয় দলে ডাক পাওয়া অলরাউন্ডার ফজলে রাব্বি। এছাড়া রাজশাহী টিমে সাব্বির রহমান, তাইজুল ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, নাজমুল হাসান শান্ত, আফতাব আহমেদ রয়েছেন। খেলা সবার জন্য উন্মুক্ত করা হয়েছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৫ অক্টোবর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)