জবাই করা হরিণ উদ্ধার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

জবাই করা হরিণজবাইকৃত একটি হরিণ উদ্ধার করেছে বন বিভাগ। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা বাগান এলাকা থেকে এ হরিণটি উদ্ধার ক রা হয়।

বনবিভাগ সুত্রে জানা যায়, সোমবার (২২ অক্টোবর) আনুমানিক রাত ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে বন বিভাগের লাউয়াছড়া রেঞ্জের একটি টহল দল শ্রীমঙ্গলের ভাড়াউড়া চা বাগান এলাকায় অভিযান চালিয়ে উক্ত স্থানে লাউয়াছড়া থেকে অবৈধভাবে শিকার করা হরিণটি উদ্ধার করা হয়। অভিযানের সংবাদ পেয়ে অবৈধ শিকারিরা হরিণটি ফেলে পালিয়ে যায়।

বনবিভাগের লাউয়াছড়া রেঞ্জের কর্মকর্তা মোনায়েম জানান, আমাদের কাছে তথ্য ছিলো ভাড়াউড়া বাগানের মন্দিরের পাশে মধু ড্রাইভারের বাড়িতে একটি হরিণ আছে কিন্তু আমরা ব্যাপক তল্লাশির পরও হরিণটি খুঁজে পাইনি। পরবর্তীতে আমাদের সোর্সের দেয়া তথ্য অনুযায়ী পার্শ্ববর্তী প্রকাশ হাজরার বাড়ীতে তল্লাশি চালিয়ে জবাইকৃত হরিণটি উদ্ধার করি। উদ্ধারকৃত হরিণ শ্রীমঙ্গল ফরেস্ট অফিসে আনা হয়েছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেয় হবে।

তিনি আরোও বলেন, অবৈধভাবে লাউয়াছড়ার বিভিন্ন জায়গা থেকে শিকারিরা হরিণ শিকার করে মাংস বিক্রয় করে থাকে। যা লাউয়াছড়ার বনজ প্রাণী রক্ষায় হুমকি হিসেবে দেখা দিয়েছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৩ অক্টোবর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)