বরগুনা ও কলাপাড়ার তিন ভুয়া ডিবি পুলিশ আটক

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:১১ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

ভুয়া ডিবি পুলিশ আটকবানারীপাড়ায় ভুয়া ডিবি পুলিশ’র অফিসার পরিচয় দিয়ে তদন্তের নামে চালককে অচেতন করে ইজিবাইক নিয়ে পালিয়ে যাওয়া আন্তজেলা অজ্ঞান পার্টির তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ অক্টোবর) বেলা ২টায় বানারীপাড়া থানার এস.আই মোশারেফ হোসেন গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল বিমান বন্দর থানার বাবুগঞ্জ বাজারে অভিযান চালিয়ে ভুয়া ডিবি পুলিশ’র অফিসার বরগুনার কদমতলা এলকার ইসমাইল হোসেনের ছেলে কবির হোসেন ও তার সহযোগী ভূয়া কনেষ্টেবল বাউফলের হোসনাবাদ এলাকার বারেক মৃধার ছেলে আলাউদ্দিন মৃধা এবং কলাপাড়ার সোনাতলা এলাকার মৃতঃ ছত্তার কাজীর ছেলে রফিক কাজীকে গ্রেফতার করেন।

এ বিষয়ে থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, আটকৃত ভূয়া ডিবি পুলিশ’র অফিসার তার দুই সহকারীকে নিয়ে গত ৯ অক্টোবর বানারীপাড়ায় এসে ব্রাম্মনকাঠী গ্রামের ইজিবাইক চালক হায়দার আলীর কাছে নিজেদেরকে ডিবি পুলিশের অফিসার বলে পরিচয় দেয়। এ সময় তারা হায়দার আলীর কাছে এ উপজেলার বিভিন্ন এলাকায় মামলা তদন্ত করতে এসেছে বলে জানায়। ১০ অক্টোবর পর্যন্ত তারা ইজিবাইক চালক হায়দার আলীকে নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায় এবং তাকে নিয়মিত গাড়ি ভাড়াও পরিশোধ করে। ১১ অক্টোবর বিকেলে তারা পূর্বের ন্যায় ইজিবাইক চালক হায়দার আলীকে মোবাইল ফোনে তার গাড়ি নিয়ে চাখার যাদুঘরের সামনে জেতে বলে। হায়দার আলীও তাদের কথা মত ইজিবাইক নিয়ে সেখানে যায়। এ সময় তারা হায়দার আলীকে জুস খাইয়ে অচেতন করে সেখান থেকে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা হায়দার আলীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে চিকিৎসা দেয়। পরে হায়দার আলীর চেতনা ফিরে এলে উক্ত ঘটনাটি থানা পুলিশকে জানায়। এ ঘটনায় ওই দিন রাতে হায়দার আলীর স্ত্রী শিউলী বেগম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করে। থানার অফিসার ইনচার্জ ওই মামলাটি তদন্ত করার জন্য এস.আই মোসারেফ হোসেনকে নিদের্শ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মোসারেফ হোসেন উক্ত ভুয়া ডিবি পুলিশ পরিচয় দেয়া অজ্ঞান পার্টির চোর সিন্ডিকেট আটক করার জন্য সম্প্রতি খুলনাসহ দেশের বিভিন্ন এলাকায় ব্যার্থ অভিযান চালান। পরে মঙ্গলবার তিনি উক্ত ভূয়া ডিবি পুলিশ পরিচয় দেয়া অজ্ঞান পার্টির চোর সিন্ডিকেট আটক করতে সক্ষম হন।

এ বিষয়ে বানারীপাড়া থানার ওসি (তদন্ত) মো. জহিরুল ইসলাম বলেন, আটককৃতরা দেশের বিভিন্ন এলাকায় গিয়ে হাতে কিছু কাগজ পত্র নিয়ে নিজেদের ভূয়া ডিবি পুলিশ’র অফিসার পরিচয় দিয়ে তদন্তের নামে ইজিবাই ভাড়া করে। পরে তারা ইজিবাইক চালককে অচেতন করে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। এরা দির্ঘ দিন ধরে এ ধরনের অপরাধ করে আসছে বলেও প্রাথমিক তদন্তে জানতে পেরেছেন বলে ওসি (তদন্ত) মো. জহিরুল ইসলাম।(সূত্রঃ সাগরকন্যা)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৩ অক্টোবর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)