অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে মঠবাড়িয়ায় মানববন্ধন

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২৬ অক্টোবর ২০১৮

মঠবাড়িয়ায় মানববন্ধনমঠবাড়িয়া পৌরসভার বিরুদ্ধে যানবাহন চলাচলে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে। এই টোল আদায়ের জুলুমের অভিযোগ তুলে শুক্রবার (২৬ অক্টোবর) অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয় ইট, বালু, পাথর ব্যবসায়ী, গাড়ি মালিক ও শ্রমিকরা।

পরিবহন মালিক ও শ্রমিকরা পৌরসভার সম্মুখ সড়ক অবরোধ করে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে অংশ নেন শতাধিক ব্যবসায়ী, শ্রমিক, গাড়ির মালিক ও চালকরা।

মানববন্ধন শেষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ইট, বালু, পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি জাকির হোসেন খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ব্যবসায়ী সাদিকুর রহমান, কালাম চৌকিদার, শাহাদাৎ হোসেন, বাবুল খান প্রমুখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, মঠবাড়িয়া পৌরসভার বাইরে অবস্থিত ইট, বালু, পাথরের আড়ৎ থেকে বোঝাইকৃত প্রতিটি গাড়ি পৌর শহরে প্রবেশে প্রতিবার অবৈধভাবে অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদ করা হয়। এ জুলুমের প্রতিবাদ করলে টোল আদায়কারীরা হুমকি ধামকি দেন। সমাবেশে এই বেআইনি ও অবৈধ টোল আদায় বন্ধ না হলে কঠোর আন্দোলন ও আইনগত ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন।

এ বিষয়ে স্থানীয় বালু মহল ইজারাদার আব্দুল কুদ্দুস মৃধা বলেন, যে কোনও মাল বোঝাই গাড়ি পৌরসভায় দিনে যতবার প্রবেশ করবে ততবার টোল দিতে হয়। এটা এক ধরনের জুলুম ।

এ ব্যাপারে মঠবাড়িয়া পৌরসভার ইজারাদার মজিবুর রহমান শিকদার জানান, পৌর শহরের বাহিরের আড়তে রাখা ইট-বালু বোঝাই গাড়ি থেকে বারবার টোল আদায় বে-আইনি।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৬ অক্টোবর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)