একাদশ নির্বাচনের মনোনয়নপত্র দাখিল ১৯ নভেম্বর

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:২০ পিএম, ৮ নভেম্বর ২০১৮

একাদশ নির্বাচনের মনোনয়নপত্র দাখিল ১৯ নভেম্বরএকাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর সোমবার। মনোনয়ন বাছাইয়ের শেষ তারিখ ২২ নভেম্বর বৃহস্পতিবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর বৃহস্পতিবার। ২৩ ডিসেম্বর রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা এই এসব তথ্য জানান।

এসময় আগামী নির্বাচনে সব দলকে অংগ্রহণের আহ্বান জানান তিনি।

সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনায় সিইসি দেশবাসী সবার সাহায্য ও সহযোগিতা চেয়েছেন।

সিইসি তার ভাষণের শুরুতে মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহীদ ও মুক্তিযোদ্ধাদের অবদানের কথা স্বীকার করে তাদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানান। শ্রদ্ধা জানান মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতিও।

সিইসি কে এম নুরুল হুদা বলেন, ২৮ জানুয়ারির মধ্যে জাতীয় সংসদ নির্বাচন গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। প্রায় ৪০ হাজার ভোটকেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে প্রায় সাত লাখ কর্মকর্তা নিয়োগ করা হবে। দায়িত্ব পালনে ব্যর্থ হলে নির্বাচনী কর্মকর্তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিইসি বলেন, পোলিং এজেন্টরা ফলাফল ঘোষণা না করা পর্যন্ত কেন্দ্রে থাকবেন। গণমাধ্যমকর্মীরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন।

কে এম নুরুল হুদা বলেন, সরাসরি ও অনলাইনেও মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ইভিএম ব্যবহারের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইভিএম ব্যবহার করলে নির্বাচনের গুণগত মান উন্নত হবে এবং সময় সাশ্রয় হবে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৮ নভেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)