ঘুরে আসুন তালতলীর শুভ সন্ধ্যা সমুদ্র সৈকত পিকনিক স্পট

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ১৪ নভেম্বর ২০১৮

শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতসবুজ ঘন ঝাউবন। সমুদ্রের জলরাশি। সূর্যা অস্তের দৃশ্যসহ সুন্দর ও মনোরম পরিবেশ। যা পর্যটকদের কাছে অতুলনীয়। এরকমই এক দৃষ্টিনন্দন জায়গার নাম ‘শুভ সন্ধ্যা সমুদ্র সৈকত পিকনিক স্পট’।

এটি বরগুনা জেলার তালতলী উপজেলার সোনাকাটা ইকোপার্ক সংলগ্ন নলবুনিয়ার চরে অবস্থিত। প্রতিদিনই হাজারো পর্যটকদের আগমনে মুখরিত হয় এই পিকনিক স্পট।

তালতলী উপজেলা সদর থেকে প্রায় ১৫ কিলোমিটার দক্ষিন পশ্চিমে নিশানবাড়িয়া ইউনিয়নের নলবুনিয়া এলাকার বঙ্গোপসাগর সংলগ্ন পায়রা নদীর মোহনায় প্রায় চার কিলোমিটার এলাকা জুড়ে বিশাল ঝাউবনের মধ্যে শুভ সন্ধ্যা সমুদ্র সৈকত পিকনিক স্পট। পরিবার কিংবা বন্ধুমহল নিয়ে ভ্রমণ কিংবা পিকনিক করার জন্য রয়েছে পর্যটকদের জন্য সুন্দর ও মনোরম পরিবেশে যাবতীয় সু-ব্যবস্থা।

অন্য দিকে সমুদ্র সৈকতে দাঁড়িয়ে সন্ধ্যায় দেখা যায় সূর্য। এই দৃশ্য দেখতে পর্যটকদের আগমন দিনদিন বেড়েই চলছে। আর এই মনোরম দৃশ্য দেখতে কারই বা মন না চায়। তাই নতুন নতুন পর্যটকদের আগমনে মুখরিত হচ্ছে এই পিকনিক স্পট। সম্প্রতি সৈকতে সুন্দর্য বারানোর জন্য বড় বড় ছাতা আর বসার সিট দেয়া হয়েছে।

সম্প্রতি সদ্য বদলি হওয়া উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ এ মনোরম পরিবেশটি চিহ্নিত করার পর স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগীতায় পর্যটকদের জন্য সু-সজ্জ্বিত করা হয়েছে। ইউএনও’র নাম অনুসারে এ স্পটের নাম রাখা হয়েছে শুভ সন্ধ্যা সমুদ্র সৈকত। এ স্পটে দূর-দূরান্ত থেকে পর্যটকরা নৌ পথে স্থল পথে আসার ব্যবস্থা রয়েছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৪ নভেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)