এমপি রিমনকে মনোনয়ন না দিতে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ২৩ নভেম্বর ২০১৮

মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলনআসন্ন সংসদ নির্বাচনে বরগুনা-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন বর্তমান সাংসদ শওকত হাসানুর রহমান রিমন, গণমাধ্যমে এমন খবর প্রকাশের পর হতাশা ব্যক্ত করেছেন ওই আসনের মুক্তিযোদ্ধারা।

শুক্রবার (২৩ নভেম্বর) ঢাকা রিপোর্টাস ইউনিটিতে সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা মনি মন্ডল লিখিত বক্তব্যে রিমনকে মনোনয়ন না দিতে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন।

মনি মন্ডল লিখিত বক্তব্যে বলেন, ১৯৭১ সালে তিনিসহ তার পরিবারে অনেকে রিমনের বাবা বরগুনা মহাকুমার তৎকালীন রাজাকার কমান্ডার খলিলুর রহমানের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাঁর চাচা শরৎ, মনোহর, কর্ণধার মন্ডল, মতিসহ আরও অনেককে গুলি করে হত্যা করেছিল খলিল। এসময় লুট করা হয়েছে বিপুল সম্পত্তি। আর এসবের ভোগদখল করছেন বর্তমান সংসদ সদস্য রিমন। সাংসদ রিমন যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে বিচার কাজ বাঁধাগ্রস্ত করছেন বলেও তিনি অভিযোগ করেন।

মনি মন্ডল বলেন, বর্তমান সাংসদের সময়ে পাথরঘাটায় একের পর এক অজ্ঞাত মরদেহ উদ্ধার হয়েছে, যার কোনো পরিচয় মেলেনি। একটি মামলায় যারা গ্রেফতার হয়েছে তারা সবে রিমনের লোক এবং রিমন তাদের পৃষ্ঠপোষকতা করেন। বিতর্কিত ও হত্যা মামলার আসামীদের সাথে রিমনের ঘনিষ্ঠতার ছবিও এসেছে পত্রিকায়। তিনি দলের ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন না করে উল্টো লাঞ্চিত করেছেন এবং বিএনপি ও জামায়াতের লোকজনের সাথে তার বেশ সখ্যতা রয়েছে।

মনি মন্ডল দাবি করেন,বর্তমান সংসদ সদস্যকে মনোয়ন দেয়া হলে বিএনপি প্রার্থীর কাছে হারতে হবে। কারণ, রিমনের আচরণ ও কর্মকান্ডে দলের নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। যার প্রমান হিসেবে তিনি রিমনের বিপরীতে ৩২ জনের মনোনয়ন পত্র ক্রয়ের কথা উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে মনি মন্ডল তৃণমূলের সাধারণ ভোটারদের মতামত নিয়ে রিমন ব্যতিত অন্য কাউকে মনোনয়ন দিতে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান। সংবাদ সম্মেলনে ওই এলাকার বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৩ নভেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আরও পড়ুন