আইয়ুব বাচ্চুর স্মরণে আসিফ আকবরের গান

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮

আইয়ুব বাচ্চুর স্মরণে আসিফ আকবরের গানউপমহাদেশের অন্যতম সেরা গিটারিস্ট ও ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু পৃথিবীর সব বন্ধন ত্যাগ করে কিছু দিন আগে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন। তার সেই চলে যাওয়ায় এখনও দেশের সঙ্গীতাঙ্গনে কাটেনি শোক। এবার এই কিংবদন্তি স্মরণে দেশের অন্যতম আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশনের প্রযোজনায় ”বাংলা গানের যুবরাজ” খ্যাত জনপ্রিয় শিল্পী আসিফ আকবর গাইলেন ”এ ট্রিবিউট টু দ্য গ্রেট লিজেন্ড আইয়ুব বাচ্চু – ”যেখানেই থাকো ভালো থেকো”।

”এমন তো কথা ছিল না / তুমি চলে যাবে এভাবে/ছিড়ে ফেলে সব মায়ার বাঁধন” – এমন কথার গানটির কথা, সুর ও সঙ্গীতায়োজন করেছেন তরুণ মুন্সী। আর আইয়ুব বাচ্চু ছিলেন একজন তারকা, এখনো তিনি তারকা হয়েই জ্বলজ্বল করছেন এমন থিমে গানটি ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

এই গানটি নিয়ে আসিফ আকবর বললেন,”বাচ্চু ভাই একজন কিংবদন্তি ছিলেন, আছেন এবং থাকবেন। আমি এই গানটি গেয়েছি তাঁর প্রতি সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসা জানিয়ে। তিনি এমন একজন শিল্পী যিনি নিজের রেখে যাওয়া সৃষ্টিকর্মের মধ্যে বেঁচে থাকবেন সবসময়। এই গানটির কথায় বাচ্চু ভাই ও এলআরবির গাওয়া বেশকিছু জনপ্রিয় গানের শিরোনাম ব্যবহার করা হয়েছে। যে গানগুলোর শিরোনাম ব্যবহার করা হয়েছে তা তার স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে করা হয়েছে। আসলে এটা খুব আবেগের, ভালোবাসার গান। ধন্যবাদ ধ্রুব’দা কে এমন একটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করার জন্য।”

আর ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ও জনপ্রিয় শিল্পী ধ্রুব গুহ বললেন ,”বাচ্চু ভাই গিটারের ছয় তারের সুরে হৃদয় হরণ করেছিলেন এ দেশের অগণিত সঙ্গীতপিপাসুদের। সহকর্মীদের ভালো কাজের প্রশংসা করার পাশাপাশি ব্যান্ড সঙ্গীতের উন্নয়নে ছিলেন অন্তপ্রাণ। ব্যান্ডসঙ্গীতের পাশাপাশি চলচ্চিত্র ও জিঙ্গেলেও নতুনত্ব এনেছিলেন এই মানুষটি। যত বড় মাপের শিল্পী ছিলেন তার চেয়ে বড় মাপের মানুষ ছিলেন আইয়ুব বাচ্চু। তার প্রয়াণের শোক ও শুণ্যতা কাটানো কঠিন। তার স্মরণে ডিএমএস পরিবার এই শোক ও শুণ্যতা পুরণের চেষ্টা করেছে মাত্র। আশা করছি গানটি সবার ভালো লাগবে।”

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) সূত্রে জানা গেছে, আগামীকাল ১৮ডিসেম্বর, মঙ্গলবার তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েব সাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৭ ডিসেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)