পাথরঘাটায় ২ লাখ পোনা অবমুক্ত, ৬ জেলেকে জরিমানা

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৪ এএম, ২৪ জানুয়ারী ২০১৯ | আপডেট: ১২:২৩ পিএম, ২৪ জানুয়ারী ২০১৯

৬ জেলেকে জরিমানা
বরগুনার পাথরঘাটা উপজেলায় মাছের পোনা ধরার অপরাধে ৬ জেলেকে আর্থিক জরিমানা করা হয়েছে।

বুধবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে এ দণ্ড দেন পাথরঘাটা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবির।

এর আগে বিকেল ৫টার দিকে বিষখালী ও বলেশ্বর নদের মোহনার লালদিয়া এলাকা থেকে বিভিন্ন প্রজাতির মাছের পোনাসহ একটি ইঞ্জিনচালিত ছোট নৌকা আটক করে কোস্টগার্ড। এ সময় ওই ট্রলারে থাকা প্রায় ২ লাখ পোনাও জব্দ করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- খুলনার রুপসা থানার আলাইপুর এলাকার জমির আলীর ছেলে আফছার আলী (৩০), হানিফ শিকদারের ছেলে আফজাল শিকদার (৩৫), সালাহ উদ্দিন শেখের ছেলে মিন্টু শেখ (৩২), গোলাম রব্বানী শেখের ছেলে মোস্তাকিম শেখ (২৬), সেলিম শিকদারের ছেলে নাছিম শিকদার (২০), ইজাজ  মোল্লার ছেলে দেলোয়ার মোল্লা (২০) ও আবিদুল শিকদারের ছেলে মোহাম্মদ আলী (১৫)।

মোহাম্মদ আলীর বয়স ১৮ বছরের কম হওয়ায় তাকে দণ্ডের বাইরে রেখে অন্য ৬ জনকে মাথাপিছু ৩ হাজার টাকা করে মোট ১৮ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় জব্দকৃত ২ লাখ পোনা বিষখালী নদীতে অবমুক্ত করা হয়।

এ বিষয় কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার এম. মতিউর রহমান বলেন, পোনাসহ ৭ জেলেকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। এছাড়া জব্দকৃত ট্রলারটি কোস্টগার্ডের জিম্মায় রাখার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)