আগুন থেকে অল্পের জন্য রক্ষা পেল পাথরঘাটার ব্যবসায়ীরা

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ৩০ জানুয়ারী ২০১৯ | আপডেট: ০৮:৪০ পিএম, ৩০ জানুয়ারী ২০১৯

আগুনের সূত্রপাত
ভয়াবহ আগুনের কবল থেকে রক্ষা পেল পাথরঘাটা বাজারের শতাধিক ব্যাবসায়ী। বরাবরের মতো এবারও ব্যাবসায়ীদের অভিযোগ পল্লী বিদ্যুতের উদাসীনতার কারণ।
পাথরঘাটা বাজারের প্রবিন ব্যাবসা প্রতিষ্ঠান ইসলামী মেডিকেল হলের সত্যাধীকারি মাওলানা জাকির হোসেন বলেন, আমার দোকানের সামনেই এ ঘটনা ঘটে। পল্লী বিদ্যুতের অফিসে ফোন দিলে তারা সংযোগ বন্ধ করে, কিন্তু ঘটনা ঘটার ২৫-৩০ মিনিট পরে বিদ্যুত অফিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে। একই অভিযোগ করে আরেক ব্যাবসায়ী হাফিজুর রহমান বলেন, একই স্থানে এর আগেও কয়েকবার এরকম সর্ট সার্কিটের ঘটনা ঘটেছে যা কয়েক বার বিদ্যুৎ অফিসে অভিযোগ দেয়া হয়েছে। তারা কোন পদক্ষেপ নেয়নি। এই ঘটনা যদি গভীর রাতে করতো তাহলে পাথরঘাটা বাজারের কয়েক শতাধিক দোকান ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যেত।

সরেজমিনে গিয়ে জানা যায় বিদ্যুতের মেরামত কাজের কারণে সকাল থেকেই পাথরঘাটায় ছিল বিদ্যুৎ বন্ধ। সন্ধ্যা ৬টার দিকে বিদ্যুতের লাইন চালু করলে কিছুক্ষণের মধ্যেই ট্রান্সফরমারে আগুন ধরে যায়। তাৎক্ষণিক পল্লী বিদ্যুতের অফিসে জানালে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। পরবর্তীতে পাথরঘাটা ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিসের তৎপরতা
ফায়ার সার্ভিসের আব্দুল লতিফ জানান ট্রান্সফরমার থেকে আগুনের সূত্রপাত হয়ে তারে ছড়িয়ে পড়ে। আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে করি।

স্থানীয় অনেক ব্যবসায়ীরা জানান, কভার বিহীন তার ও মিটার পর্যন্ত সংযোগ কৃত বিদ্যুতের তার এলোমেলো থাকায় বিভিন্ন সময়ে পাথরঘাটা শহরে বড় বড় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

এবিষয়ে জানতে পাথরঘাটা পল্লী বিদ্যুৎ অফিসে বারবার যোগাযোগের চেষ্টা করলেও তারা ফোন রিসিভ করেনি।
ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পাথরঘাটা উপজেলা নির্বাহি অফিসার মোঃ হুমায়ুন কবির ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ হানিফ সিকদার।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)