লোকালয় থেকে ১টি হরিণ আটক

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:০৪ পিএম, ৩১ জানুয়ারী ২০১৯

মঠবাড়িয়ায় লোকালয়ে হরিণ আটকলোকালয়ে গ্রামবাসী একটি হরিণকে আটক করা হয়েছে। গ্রামবাসীর ধারণা, চোরাই শিকারীদের ফাঁদে ধরা পড়ার পর লোকালয়ে আসে হরিণটি। হরিণটির ওজন ৩০ থেকে ৪০ কেজি হবে।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকালে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বেতমোড় গ্রামে সুন্দরবণের এ হরিনটিকে ধাওয়াকরে গ্রামবাসীরা আটক করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, হরিণটি বলেশ্বর নদ তীরবর্তী উপজেলার বেতমোর ইউনিয়নের বটতলার মাঠে ছোটাছুটি করছিল। এ সময় গ্রামবাসীর নজরে পড়ে। জনতা ধাওয়া করলে ভীত হয়ে হরিণটি গ্রামের একটি পুকুরে পড়ে যায়। পরে গ্রামবাসী পুকুর থেকে হরিণটিকে আটক করে। এ ঘটনা জানাজানি হলে গ্রামবাসীরা মঠবাড়িয়া থানা পুলিশে খবর দেয়। পুলিশ এসে হরিণটিকে গ্রামবাসীদের হাত থেকে রক্ষা করে থানায় নিয়ে যায়। পুলিশ হরিণটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাগেরহাটের শরণখোলা রেঞ্জের বগী স্টেশন কর্মকর্তা মিজানুর রহমান মোল্লার কাছে হস্তান্তর করেন।

এ বিষয় বাগেরহাট শরণখোলা রেঞ্জের বগি স্টেশন কর্মকর্তা মিজানুর রহমান মোল্লা বলেন, হরিণটি আহত হওয়ায় শরণখোলা রেঞ্জের করমজল প্রাণি প্রজনন কেন্দ্রে চিকিৎসা দেওয়া হবে। পরে সুন্দর বনের গহীন বনে অবমুক্ত করা হবে।

মঠবাড়িয়া থানার ওসি এম আর শওকাত আনোয়ার ইসলাম বলেন, হরিণটি সুন্দরবন থেকে এত বড় নদী পাড় হয়ে লোকালয়ে আসার কথা নয়। তবে কি কারণে লোকালয়ে এসেছে, তা তদন্ত করে দেখা হবে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৩১ জানুয়ারি

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)