পাথরঘাটায় খবর প্রকাশ না করার জন্য সাংবাদিক,কে প্রাণনাশের হুমকি ছাত্রলীগের নেতার

আকন মোঃ বসির
আকন মোঃ বসির, প্রতিনিধি
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ১১ ফেব্রুয়ারী ২০১৯

পাথরঘাটায় খবর প্রকাশ না করার জন্য সাংবাদিক,কে প্রাণনাশের হুমকি ছাত্রলীগের নেতার
দৈনিক সংবাদ’ বরগুনার পাথরঘাটা উপজলা প্রতিনিধি ও পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. জাফর ইকবাল,কে খবর প্রকাশ না-করার জন্য আব্দুল্লাহ আল মামুন তকদির নামে এক মাদকাসক্ত ব্যক্তি প্রাণনাশের হুমকি দিয়ছে। আব্দুল্লাহ আল মামুন তকদির পাথরঘাটা উপজেলার ১নং রায়হানপুর ইউনিয়নের ৯নং ওর্যাড়ের গোলবুনিয়া গ্রামের আব্দুল কুদ্দুস এর ছেলে এবং পাথরঘাটা উপজেলার কাকচিড়া,র সাংগঠনিক থানা ছাত্রলীগের সহ-সভাপতি
এঘটনায় জাফর ইকবাল নিরাপত্তা চেয়ে পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়রী করছেন। যার নং ৪৮০ তারিখ ১০ফেব্রুয়ারি সাধারণ ডায়রী সূত্র জানা গিয়েছে ৯ ফেব্রুয়ারী দিবাগত রাত ৮টা ১৩ মিনিটের সময় ০১৬১৮৪৫৬৬৬৫ নম্বর থেকে জাফর ইকবাল এর ব্যবহৃত ০১৭২৪৩২২৯৬৫ নম্বরে কল করে আব্দুল্লাহ আল মামুন তকদির-সহ অজ্ঞাত আরা ২/৩জন ব্যক্তি খবর প্রকাশ না-করার জন্য প্রাণনাশের হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালাগালি করে। পর দিন ১০ই ফেব্রুয়ারি জাফর ইকবাল বিষয়টি প্রেসক্লাবের সকলকে অবহিত করে প্রেসক্লাবে,র সিদ্ধান্ত অনুযায়ী উল্লখিত আব্দুল্লাহ আল মামুন তকদির-সহ অজ্ঞাত আরো ২/৩জন এর কথা উল্লেখ করে নিরাপত্তা চেয়ে পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়রী করেন জাফর ইকবাল তিনি জানান সম্প্রতি উপজেলার রায়হানপুর ইউনিয়নর ৪নং লেমুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দুইটি পরিত্যাক্ত ভবনের দরজা,জানালা ও গ্রীল রাতের আঁধারে ভবন থেকে খুলে নিয়ে যায় উল্লখিত তকদিরসহ সঙ্গবদ্ধ একটি মাদক চক্র ওই বিদ্যালয়ের দপ্তরী- নৈশ্য প্রহরী রতন শীলের সহযোগীতায় মাদকের টাকা সংগ্রহ করার জন্য বিক্রি করছে ঐসব।
এবং প্রায় দিনই রাতের আঁধারে উল্লখিত বিদ্যালয়ের মধ্যে মাদকের আড্ডা বসে বিদ্যালয়ে কৃর্তপক্ষ সূত্রে সংবাদ পেয়ে ৭ ফেব্রুয়ারি সরজমিনে তথ্য সংগ্রহর জন্য গেলে বিদ্যালয় কৃর্তপক্ষ-সহ বিভিন সূত্রে ঘটনার সত্যতা পান জাফর ইকবাল।

বিভিন সূত্রে তিনি জানতে পারেন উল্লখিত তকদির একজন মাদকসবী ও মাদক ব্যবসায়ী। এসময় মোবাইলে কল-করে খবর প্রকাশ না-করার জন্য জাফর ইকবালকে জোর অনুরাধ করে তকদির। তারই ধারাবাহীকতায় ৯ই-ফেব্রুয়ারি শনিবার দিবাগত রাত ৮টা ১৩ মিনিটর সময় ০১৬১৮৪৫৬৬৬৫ নম্বর থক জাফর ইকবাল এর ব্যবহৃত ০১৭২৪৩২২৯৬৫ নম্বর কল করে আব্দুল্লাহ আল মামুন তকদিরসহ অজ্ঞাত আরা ২/৩জন ব্যক্তি খবর প্রকাশ না-করার জন্য প্রাণনাশর হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালাগালি করে বলে তুই আমার বিরুদ্ধ খবর প্রকাশ করলে তোকে খুন করব।

জাফর ইকবাল জানান বর্তমান তিনি চরম নিরাপত্তা হীনতায় আছন,তিনি এব্যাপার প্রশাসনের হস্তক্ষপ কামনা করছেন।

খোজ নিয় জানা গেছে আব্দুল্লাহ আল মামুন তকদির ছাত্রলীগর নাম ব্যবহার কর দীর্ঘদিন যাবৎ ইয়াবাসহ মাদকর ব্যবসা করে আসলেও তার বিরুদ্ধ কেউ মুখ খুলতে সাহস পায় না।

ভিন্ন সূত্র জানা যায় আব্দুল্লাহ আল মামুন তকদির এর বিরুদ্ধ একাধিক মামলা এবং একাধিক সাধারণ ডায়রী থাকলও অজ্ঞাত কারণ তার বিরুদ্ধ ব্যবস্থা নিচ্ছেননা প্রশাসান। এব্যাপার উল্লখিত বিদ্যালয় কর্তপক্ষের কাছে জানতে চাইলে তারা বলেন বিষয়টির ব্যাপার নৈশ্য প্রহরী রতন শীলক কারণ দর্শানো নোটিশ দেয়ার পরে লিখিত ভাবে জানিয়েছেন বিদ্যালয়ের উল্লখিত মালা-মাল যারা বিক্রি করেছে তাদেরকে চিনতে পারলেও প্রাণর ভয়ে মুখ খুলতে পারছেন না। এব্যাপার পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হানিফ সিকদার এর কাছ জানতে চাইলে তিনি উল্লখিত বিষয় কঠোর পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস দিয়ে বলেন আব্দুল্লাহ আল মামুন তকদির এর বিরুদ্ধ অনেক মামলা ও সাধারণ ডায়রী আছে আমরা বিষয়টি দেখবো।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)