পাথরঘাটায় বসতঘর পুরে ছাই, ১০লাখ টাকার ক্ষতি (ভিডিও সহ)

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ১৯ ফেব্রুয়ারী ২০১৯

বাদলের বসতঘর পুরে ছাইবরগুনার পাথরঘাটায় অতি দরিদ্র রিকসা চালক মো. বাদল হাওলাদারের ঘর দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এসময় ঘরে কোন লোক না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে উপজেলার কাঠালতলী ইউনিয়নের কালীবাড়ি গ্রামে এঘটনা ঘটে।

বাদল হাওলাদারের ষষ্ঠ শ্রেনীতে ছুমাইয়া (১২), তৃতীয় শ্রেনীতে জান্নাতী (৯) ও দ্বিতীয় শ্রেনীতে আল আমীন (৭) নামের স্কুল পড়ুয়া তিনটি সন্তান রয়েছে।

প্রত্যক্ষদশী মো. কেরামত আলী হাওলাদার জানান, দুপুরে হটাত ঘরে আগুন জলতে দেখে আতঙ্কীত হয়ে যাই। এরপর চিৎকার দিলে লোকজন ছুটে এসে নিবানোর চেস্টা করেলেও সম্বব হয়নি। প্রায় আড়াই ঘন্টা আগুন জলছে। এসময় আমরা কেউ ঘরের কাছে যেতে পারিনি। ঘরের কোন কিছু রক্ষা করা সম্বব হয়নি।

ঘরের মালিক বাদল হাওলাদার জানান, আমার সব শেষ হয়ে গেল। আমার সন্ধেহ হচ্ছে পূর্ব সত্রুতার জের ধরে আমার ঘরে কেউ আগুন দিয়েছে। আমার স্ত্রী সন্তান ওই সময় বাড়ী ছিল না, আর আমি বাড়ীর কাজের জন্য পাশ্ববর্তী উপজেলা মঠবাড়ীয়া যাই। পরে সেখানে বসে ঘরে আগুন লাগার খবর পেয়ে ছুটে আসি কিন্তু ততক্ষনে আমার ঘরটি পুরে ছাই হয়ে গেছে। তিনি আরো জানান, তার ঘর রাখা স্বর্ন, ধান, চালসহ প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়ে গেছে।

পাথরঘাটা উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সহিদুল আলম তালুকদার জানান, বাদল দিন মজুরীর কাজ করে সংসার চালান। সন্দেহ হচ্ছে ঘরের পাশে ধানের খড়-কুটা থেকে আগুন লেগেছে। তার সম্বল যতটুকু ছিল সব পুরে যাওয়ায় এখন সে নিস্ব।

এব্যাপারে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির জানান, আমরা খোজ খবর নিয়েছি, এ ব্যাপারে মৌখিক রিপোর্টও নিয়েছি। আগামী কাল লিখিত রিপোর্ট হবে। যতটুকু সম্বব জেলা প্রশাসকের পক্ষ থেকে সাহায্য পাঠাবে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৯ ফেব্রুয়ারি

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)