অনন্ত জলিলের নতুন ছবির বাজেট কত?

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩২ পিএম, ২ সেপ্টেম্বর ২০১৮

ছবিঃ সংগ্রহীতচিত্রনায়ক অনন্ত জলিলের ছবি মানেই ভিন্ন কিছু। ছবিতে বিন্ন কিছু দেখানোর জন্য বাজেটও বেশি রাখেন তিনি। নতুন ছবি ‘দিন: দ্য ডে’ ক্ষেত্রেও তার ব্যতিক্রম হবে না। ছবিটি এ যাবত বাংলাদেশে স্থানীয়ভাবে কিংবা যৌথ প্রযোজনায় যেসব ছবি নির্মিত হয়েছে তার চেয়েও অনেক বেশি বাজেটের বলে জানিয়েছেন অনন্ত জলিল ।

জানা গেছে, ছবিটির শুটিং শুরুর প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। শিগগিরই ‘দিন: দ্য ডে’র শুটিং শুরু করা হবে।

ছবিটির বাজেট নিয়ে অনন্ত জলিল গণমাধ্যমকে জানান, ‘দিন: দ্য ডে’ ছবির জন্য অনেক বাজেট লাগবে। যেটা অন্যরা তো দূরে থাক, আমি নিজেও কল্পনা করিনি।অতীতে এ পরিমাণ অর্থ খরচ করে ছবি নির্মাণের সাহস বাংলাদেশে কেউ দেখায়নি । যদিও আমার আগের ছবিগুলোও বিগ বাজেটের ছিল। যা ওই সময়ের আগে নির্মিত ছবির বাজেটের তুলনায় তিন থেকে চারগুণ বেশি। তবে নতুন ছবিটির বাজেট সত্যিই অকল্পনীয়।’

ঠিক কত বাজেটের ছবি দিন: দ্য ডে’ তা খোলাসা করে জানাননি অনন্ত জলিল। তবে ছবিটির বাজেট ১৫ বা ২০ কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলে জানান তিনি।

ছবিটির বাজেট ও অন্যান্য বিষয়ে অনন্ত জলিল বলেন, ‘গল্পের জন্যই মূলত বাজেট বেশি হওয়ার কারণ। যে ধরনের গল্প নিয়ে আমরা কাজ করছি, সেটা অত্যন্ত নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে হবে। এজন্য বিভিন্ন দেশে শুটিং করতে হবে। বিশ্বের সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহার করা হবে। অস্কার পাওয়া অভিনেতা ও কলা-কুশলীরা কাজ করবেন এতে। সব মিলিয়ে বাজেট আমার ধারণার বাইরে হতে পারে।’

তবে বিশাল অংকের বাজেট নিয়ে নির্মিত ছবিটির বাংলাদেশে প্রদর্শনী নিয়ে তিনি শংকা প্রকাশ করেছেন। কারণ, ভালো মানের সিনেপ্লেক্স ছাড়া এ ছবিটি দেখে দর্শকরা মজা পাবেন না বলেই জানান খোঁজ দ্য সার্চের এ নায়ক।

ছবিটি প্রযোজনার পাশাপাশি অভিনয়ও করবেন অনন্ত। তার সঙ্গে থাকছেন তার স্ত্রী চিত্রনায়িকা বর্ষা।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২ সেপ্টেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)