সালমান এবং মান্না ভাইকে খুব মনে পড়ছে : মৌসুমী

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:৫৬ এএম, ২৫ মার্চ ২০১৮

মৌসুমী
অনলাইন ডেস্কঃ ১৯৯৩ সালের ২৫ মার্চ। মুক্তির নিয়মানুযায়ী সেদিনও (শুক্রবার) দর্শকের সামনে আসে নতুন ছবি। নাম ‘কেয়ামত থেকে কেয়ামত’। পরিচালক সোহানুর রহমান সোহান। ‘আনন্দমেলা সিনেমা লিমিটেড’-এর ব্যানারে নির্মিত ছবিটি প্রযোজনা করেছিলেন সিরাজুল ইসলাম ও সুকুমার রঞ্জন ঘোষ। ছবির প্রধান দুই চরিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয়েছিল সালমান শাহ ও মৌসুমীর।
প্রথম চলচ্চিত্র দিয়েই মৌসুমী দর্শকের মনে স্থান করে নেন। দুই যুগের বেশি সময় তিনি অনেক দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন। পেয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। মৌসুমী নিজেও চলচ্চিত্র নির্মাণ করেছেন। চলচ্চিত্রে ২৫ বছর পূর্ণ হওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘দেখতে দেখতে এতটা বছর পেরিয়ে গেল- ভাবাই যায় না। আজ ভীষণভাবে মনে পড়ছে আব্বুর কথা। মনে পড়ছে আমার প্রথম চলচ্চিত্রের হিরো সালমান শাহ এবং মান্না ভাইয়ের কথা।

কৃতজ্ঞ ফটোগ্রাফার চঞ্চল মাহমুদ ও রফিকুর রহমান রেকু ভাইয়ের প্রতি। কৃতজ্ঞ ক্যাসেন্ড্রা লিমিটেডের প্রধান শাকিব লোহানী, পরিচালক সোহান ভাই, যাদের চলচ্চিত্রে অভিনয় করে জাতীয় পুরস্কার পেয়েছি- চাষী ভাই, নারগিস আপা এবং রাজের প্রতি। কৃতজ্ঞ পাঠকপ্রিয় ম্যাগাজিন আনন্দ বিচিত্রা, সিনেমা, প্রিয়জন, চিত্রালী এবং সাংবাদিক বড় ভাই শ্রদ্ধেয় আওলাদ ভাইয়ের কাছে। আমার মা, দুই বোন ইরিন, স্নিগ্ধা আমার পাশে থেকেছে সব সময়। আর যে মানুষটির ভালোবাসায় এবং সহযোগিতায় আমি পরিপূর্ণ তিনি আমার সব সুখ-দুঃখের সাথি, আমার স্বামী ওমর সানী। আমার দুই সন্তান ফারদিন এবং ফাইজার জন্য দোয়া করবেন সবাই।’

আফজাল হোসেন নির্দেশিত ‘সুন্দরী প্রিন্ট শাড়ি’র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেও ওই সময় চারদিকে হইচই ফেলে দেন মৌসুমী। এই বিজ্ঞাপনের সুমনা হকের কণ্ঠের ‘প্রিয় প্রিয় সুন্দরী, সুন্দরী প্রিন্ট শাড়ি সুন্দরী’ জিঙ্গেলটি ছিল সবার মুখে মুখে। মৌসুমী প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, ‘সেই সময় আমার সঙ্গে যারা কাজ করেছিল প্রত্যেকেই সংস্কৃতি অঙ্গনে তার কর্ম দিয়ে বেশ বড় জায়গা করে নিয়েছে। মৌসুমীও ঠিক তাই। কোনো কোনো মানুষ এক ধরনের বিশেষত্ব নিয়ে জন্মায়, নায়িকাদের মধ্যে মৌসুমীর সেই বিশেষত্ব আছে। অনেকের চেহারায় ঈশ্বর প্রদত্ত কিছু বিষয় থাকে, যাকে দেখে কিংবা না দেখেও দর্শক তাকে পছন্দ করে। মৌসুমীর ক্ষেত্রেও ঠিক এমনই ঘটেছে।

চলচ্চিত্রে অভিনয়ের রজতজয়ন্তীতে আজ ‘মৌসুমী ফ্যান ক্লাব’ মৌসুমী ও সালমান শাহকে নিয়ে বিশেষ এক অনুষ্ঠানের আয়োজন করেছে; যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৌসুমী, শ্রদ্ধা ভরে স্মরণ করা হবে সালমান শাহকে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চিত্রনায়ক ওমর সানী। তিনি বলেন, ‘রজতজয়ন্তীতে মৌসুমীকে আন্তরিক অভিনন্দন, শুভেচ্ছা। পরম ভালোবাসা নিয়ে স্মরণ করছি সালমান শাহকে। আল্লাহ যেন তাকে বেহেস্ত নসিব করেন।’

মৌসুমী বর্তমানে উত্তম আকাশের ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ ও ইস্পাহানী আরিফ জাহানের ‘নায়ক’ চলচ্চিত্রে কাজ করছেন।
এ এম বি / পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)