চঞ্চল মাহমুদের সঙ্গে ঢালিউড মহারাণী মৌসুমী

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ১৯ এপ্রিল ২০১৮ | আপডেট: ১১:০০ এএম, ২৭ এপ্রিল ২০১৮

অভিনেত্রী মৌসুমী
অনলাইন ডেস্কঃ দেশের মডেল ফটোগ্রাফির অগ্রপথিক হিসেবে চঞ্চল মাহমুদের দেশ বিদেশে বেশ খ্যাতি রয়েছে। তার হাত ধরেই বাংলাদেশের মিডিয়া অঙ্গনে অনেক তারকার অভিষেক হয়েছে।

ঠিক তেমনি অভিষেক হয়েছিলো বাংলাদেশের চলচ্চিত্রের অন্যতম সফল নায়িকা প্রিয়দর্শিনী মৌসুমীরও। চঞ্চল মাহমুদের ক্যামেরাতেই প্রথম ফ্রেমবন্দী হন মৌসুমী। বিজ্ঞাপনে মডেল হবার আগে কিংবা চলচ্চিত্রে অভিনয়ের আগেই প্রথম তিনি চঞ্চল মাহমুদের ক্যামেরায় নিজেকে প্রথম দেখেন। আর তখনই মৌসুমী নিজের ফটোজেনিক সুন্দর মুখশ্রীর সম্পর্কে অবগত হন।

এরপর মৌসুমী বিজ্ঞাপনের মডেল হন, চলচ্চিত্রের নায়িকা হন। দেখতে দেখতে পেরিয়েও যায় চলচ্চিত্রে তার সফল রজত জয়ন্তী সময়। কিন্তু নিজেকে মিডিয়ার পথে এগিয়ে চলার উৎসাহ হিসেবে চঞ্চল মাহমুদের তোলা প্রথম সেই ছবি তোলার কথা ভুলেননি মৌসুমী। তাই সারা জীবন মৌসুমী চঞ্চল মাহমুদের প্রতি কৃতজ্ঞ। তবে পেশাগত কাজে দু’জনকেই ব্যস্ত থাকতে হয় বিধায় ঘরোয়া আড্ডায় একেবারেই সময় দেয়া হয়না দু’জনের। তাই দীর্ঘদিনের না বলা অনেক কথা, জমে থাকা অনেক স্মৃতির পসরা নিয়ে দু’জন সম্প্রতি এক ঘরোয়া আড্ডায় বসেছিলেন।

মৌসুমী-ওমরসানীর নিমন্ত্রণে রাজধানীর উত্তরার প্রিয়াংকা সিটিতে চঞ্চল মাহমুদ ও তার সহধর্মিনী রায়না মাহমুদ এক ঘরোয়া আড্ডায় বসেছিলেন। সন্ধ্যার পর থেকে চঞ্চল মাহমুদ ও মৌসুমীর সেই আড্ডা শুরু হয়ে শেষ হয় রাতের খাবারের শেষেরও অনেক পরে। অনেক না বলা কথাই সেদিন উঠে আসে দু’জনের গল্পে। দু’জনই অনেক আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন।

চঞ্চল মাহমুদ বলেন, মৌসুমীর মতো শাবনূর, পপিরও ছবি আমার ক্যামেরাতেই প্রথম তোলা। এসব আজ কেবলই স্মৃতি। মৌসুমী অনেক ভালো মনের একজন মানুষ। তার আত্মাটা অনেক বড়। আমার সঙ্গে এখন খুব কমই দেখা হয়। কিন্তু কোনো অনুষ্ঠানে দেখা হলে সে পা ছুঁয়ে আমাকে সালাম করতে ভোলে না। আমার প্রতি তার শ্রদ্ধাবোধ দেখে আমি সবসময়ই বাকরুদ্ধ হয়ে যাই। প্রথম যেদিন মৌসুমী গাড়ি কিনেছিলো, মনে আছে সেদিনই তার গাড়িতে করে আমাকে নিয়ে ঘুরেছিলো। দোয়া করি মৌসুমী তার স্বামী, সন্তানদের নিয়ে যেন সুখে থাকে।

মৌসুমী বলেন, চঞ্চল ভাই এদেশের কিংবদন্তী একজন ফটোগ্রাফার। তার ক্যামেরায় নিজেকে প্রথম দেখেছিলাম। সেই স্মৃতি এখনো উজ্জ্বল। প্রায় বিশ বছর পর চঞ্চল ভাইয়ের সঙ্গে এমন সময় কাটালাম। কী যে ভালো লেগেছে তা ভাষায় প্রকাশ করতে পারবো না। দোয়া করি আল্লাহ তাকে সুস্থ রাখুন।
এ এম বি। পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)