বাঁচামরার লড়াইয়ে জয় হল কোহলির বেঙ্গালুরু

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:২৫ এএম, ২ মে ২০১৮

কোহলি, বেঙ্গালুরু
অনলাইন ডেস্কঃ দুটি দলেরই ছিল বাঁচামরার লড়াই। হারলে প্লে অফের দৌড় থেকে প্রায় ছিটকে যাওয়া। আর জিতলে বেঁচে থাকবে আশা। সে আশাটাই এখন টিকে থাকল কোহলিদের। আর মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্সের প্লে অফের দৌড় থেকে ছিটকে যাওয়া প্রায় নিশ্চিত। কারণ উমেশ-সাউদি-সিরাজ পেস ত্রয়ীতে ভর করে আইপিএল খেতাব জয়ের লড়াইয়ে টিকে থাকল বিরাটের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। মঙ্গলবার (১লা মে) প্রথম ব্যাট করে ২০ ওভারে ১৬৭ রান তোলে কোহলিরা। এরপরই বিরাটবাহিনীর তিন পেসার মুম্বইকে ১৫৩ রানে থামিয়ে দেয়।

১৬৮ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শেষ পর্যন্ত অসহায়ত্ব প্রকাশ করবে মুম্বাই, তা শুরুতেই বোঝা গিয়েছিল। দলীয় ২১ রানের মধ্যেই উপরের সারির ৩ ব্যাটসম্যানকে হারায় মুম্বাই। ম্যাচটা তখনই কিছুটা হেলে পরে কোহলির দলের দিকে। ৭.১ ওভারে ৪৭ রানে পোলার্ড ফিরে গেলে মুম্বাই একপ্রকার ম্যাচ থেকে ছিটকেই পড়ে যায়। তবু হার্দিক পান্ডিয়া ও ডুমিনির ব্যাটে ভালো অবস্থানের দিকে এগিয়ে যাচ্ছিল মুম্বাই। কিন্তু দলীয় ৮৪ রানে রানআউট হয়ে ফিরে যান ডুমুনি। এর পরে লড়াইটা চালিয়ে গিয়েছিলেন হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়া। কিন্তু শেষ পর্যন্ত সে লড়াইটা আর থাকল না।

শেষ ৪ ওভারে মুম্বাইয়ের প্রয়োজন ছিল ৪৫। ১৭তম ওভারে সিরাজ ১০ রান দিলে শেষ ৩ ওভারে গিয়ে দাঁড়াই ৩৫। ১৮তম ওভারে এসে সাউদি মাত্র ৫ রান দিলে শেষ ২ ওভারে প্রয়োজন ছিল ৩০। সেখানে ১৯তম ওভারে রান এল মাত্র ৫। আর তাতে জয় নিয়ে মাঠ ছাড়ে কোহলির বেঙ্গালুরু।

বেঙ্গালুর হয়ে ২টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি, উমেশ জাদব ও মোহাম্মদ সিরাজ।
এর আগে ঘরের মাঠে চিন্নাস্বামীতে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান করে বেঙ্গালুরু। দলের হয়ে সর্বোচ্চ ৩১ বলে ৪৫ রান করেছেন ওপেনার মানান ভোহরা। ২৫ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৩৭ রান করেন ব্রেন্ডন ম্যাককালাম। অধিনায়ক বিরাট কোহলি খেলেন ২৬ বলে ৩২ রানের এক ইনিংস। তার ইনিংসে ছিল ২টি চার ও একটি ছক্কা। শেষদিকে কলিন ডি গ্র্যান্ডহোমের ব্যাট থেকে এসেছে ২৩ রানের ছোট কিন্তু কার্যকরী এক ইনিংস। ১০ বলের ইনিংসটিতে ৩টি ছক্কা হাঁকিয়েছেন বেঙ্গালুরুর এই ব্যাটসম্যান।

মুম্বাইয়ের পক্ষে ৩ ওভার বল করে ২৮ রানে ৩টি উইকেট নেন হার্দিক পান্ডিয়া। নিজের তৃতীয় ও শেষ ওভারে মানদিপ সিং ও কোহলিকে ফিরিয়ে তো এই অলরাওন্ডার জাগিয়েছিলেন হ্যাটট্রিকের সম্ভাবনাও । একটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, মিচেল ম্যাকক্লেনাঘান আর মায়াঙ্কা মারকান্দে।
এ এম বি । পি এন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)