মাশরাফি ভাইয়ের অনুপ্রেরণা নিয়েই এগিয়ে যাচ্ছিঃ নুরুল হাসান সোহান

আকন মোঃ বসির
আকন মোঃ বসির, প্রতিনিধি
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২৭ ফেব্রুয়ারী ২০১৮

নুরুল হাসান সোহান ও মাশরাফি বিন মর্তুজা
অনলাইন নিউজ ডেস্কঃ ২৪ বছর বয়সী তরুণ বাংলাদেশি ক্রিকেটার। ২০১৬ সালে বাংলাদেশ জাতীয় দলের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে আগমন ঘটে তার।

‘মাশরাফি ভাইয়ের অনুপ্রেরণা নিয়েই এগিয়ে যাচ্ছি’

ঘরোয়া ক্রিকেটের নিয়মিত এই পারফরমার জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন একটি টেস্ট, দুটি ওয়ানডে ও নয়টি টি-২০। উইকেটরক্ষকের পাশাপাশি মারকুটে ব্যাটসম্যানের ভূমিকায় স্বাচ্ছন্দ বলে ক্রিকেট সংক্ষিপ্ততম ফরম্যাটেই তার চাহিদা বেশি।

তবে জাতীয় দলের জার্সি গায়ে ফর্মহীনতায় গত এক বছর ধরে ছিলেন দলের বাইরে। সোমবার ঘোষিত নিদাহাস ট্রফির দলে অন্তর্ভুক্তির মাধ্যমে আবারও ডাক এসেছে তার। আর ডাক পাওয়ার পর জানালেন, মাঝখানের সময়টুকুতে তিনি প্রেরণা নিয়েছেন কিংবদন্তী ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার কাছ থেকে।

সম্প্রতি সোহান বলেন, ‘মাশরাফি ভাইয়ের সঙ্গে সব সময় কথা হয়। উনার কাছ থেকে অনেক কিছু শেখার আছে। ক্রিকেট ছাড়াও উনার কাছ থেকে কিছু না কিছু শেখার চেষ্টা করি। উনার অনুপ্রেরণা নিয়েই এগিয়ে যাচ্ছি।

জাতীয় দলের জার্সি গায়ে সোহান ব্যাট করেন মিডল অর্ডারে। এই কারণে ব্যাট হাতে খুব বেশি কিছু করে দেখানোর সুযোগটাও পান না তিনি। এই পজিশনে খেলার মানসিকতা নিয়েই নতুন করে শুরু করে নতুন বছরের চ্যালেঞ্জ গ্রহণ করছেন তিনি, ‘এ বছরটা আমার জন্য চ্যালেঞ্জিং। চেষ্টা করেছি বছরটা একটু অন্যভাবে শুরু করার। যেহেতু ৬ নম্বরে ব্যাট করি, তাই অনেক সময় বেশি কিছু করার থাকে না। তবে এ বছরটা ভালোই কাটছে।’

প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলে একটি শতক ও তিনটি অর্ধ-শতক হাঁকিয়েছেন সোহান। এর আগে ভালো খেলেছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটেও। ফর্মে ফেরায় স্বস্তি এখন সোহানের মনে, ‘ক্যাম্পের আগে জাতীয় লিগের কয়েকটি ম্যাচে ভালো শুরু করেও ইনিংস বড় করতে পারিনি। তবে নিজের ওপরে আস্থা ছিল, ভালো করার লক্ষ্য নিয়ে প্রিমিয়ার লিগ শুরু করেছিলাম। সফল হয়েছি বলে খুব ভালো লাগছে

এ এম বি /পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)