শ্রীলঙ্কা যাচ্ছেন না ‘ম্যানেজার’ খালেদ মাহমুদ

আবু জর রফি
আবু জর রফি, সাব-এডিটর
প্রকাশিত: ১০:৩৪ পিএম, ২ মার্চ ২০১৮ | আপডেট: ১০:৩৬ পিএম, ২ মার্চ ২০১৮

Khaled Mahmud
অনলাইন ডেস্কঃ শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে বাংলাদেশ দলের সঙ্গে ম্যানেজার হিসেবে যাচ্ছেন না খালেদ মাহমুদ সুজন। আমি শ্রীলঙ্কা সফরে যাচ্ছি না। তবে আমার পরিবর্তে ম্যানেজার কে হবেন সেটি সিদ্ধান্ত নিবে বোর্ড। এ বিষয়ে আমি কিছুই বলতে পারবো না।’ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে খালেদ মাহমুদ আর বাংলাদেশ দলের সঙ্গে থাকছেন না। যদি নিদাহাস ট্রফিতে তিনি যান তাহলে তাকে ফিরে যেতে হবে পুরনো দায়িত্বেই। তাই তার লঙ্কা সফরে না যাওয়ার সিদ্ধান্তে নতুন কোনো ম্যানেজার খুঁজতে হচ্ছে বিসিবিকে।

এ বিষয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘তিনি (সুজন) যদি না যান তাহলে আমাদের বিকল্প ম্যানেজার নিয়ে ভাবতে হবে। আশাকরি কাল (আজ) সিদ্ধান্ত নিয়ে আমরা বিষয়টি সবাইকে জানিয়ে দেবো যে কে হচ্ছেন ম্যানেজার।’
অন্যদিকে খালেদ মাহমুদের বিকল্প হিসেবে ভাবা হচ্ছে সাবেক কোনো ক্রিকেটারকেই। এ বিষয়ে বিসিবির সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘তিনি না গেলে আমাদের বিকল্প ভাবনা আছে। সেই ক্ষেত্রে আমরা একজন সাবেক ক্রিকেটারকে জাতীয় দলের সঙ্গে অপারেশন ম্যানেজার হিসেবে পাঠাতে পারি। তবে এখনই কোনো নাম বলতে পারছি না কাকে পাঠানো হচ্ছে। বসে আলোচনা করেই সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।’ বাংলাদেশে ত্রিদেশীয় ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে দলের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজনকে। টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে নিজ দেশ শ্রীলঙ্কার দায়িত্ব নিয়ে চলে যাওয়াতে সুজনের কাঁধেই চাপে কোচিংয়ের দায়িত্ব। ত্রিদেশীয় সিরিজে টানা তিন ওয়ানডে জয় দিয়ে শুরু করলেও বাকিটা ছিল টাইগারদের জন্য দুঃস্বপ্নের মতো। তিন ফরমেটেই শিরোপা ছিনিয়ে নেয় লঙ্কানরা। তাই প্রবল সমালোচনার মুখে পড়েন তিনি। অভিমানে সংবাদ মাধ্যমে তিনি নিজেই বলেছিলেন জাতীয় দলের সঙ্গে আর থাকতে চান না। হয়তো সেই অভিমানেই তিনি শ্রীলঙ্কায় যাচ্ছেন না।
অন্যদিকে খালেদ মাহমুদ বিসিবির পরিচালক হলেও তিনি পেসারদার কোচ। বর্তমানে তিনি ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে আবাহনীর প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। এরই মধ্যে তার কোচিংয়ে টানা ছয় ম্যাচে জয় পেয়েছে আবাহনী। মূলত জয়ের ধারা অব্যাহত রেখে তারা চ্যাম্পিয়ন হওয়ার জন্যই এগিয়ে যেতে চায়। একারণে হয়তো লীগের এমন গুরুত্বপূর্ণ মুহূর্তে জাতীয় দলের সঙ্গে ম্যানেজার হিসেবে শ্রীলঙ্কায় না যাওয়ার সিদ্ধান্ত সুজনের।

পাথরঘাটা নিউজ/এজেআর/২ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)