ফাইনালে খেলতে বাংলাদেশের প্রয়োজন ১৬০

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৬ মার্চ ২০১৮

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নিদহাস ট্রফিতে
অনলাইন ডেস্কঃ কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নিদহাস ট্রফিতে অলিখিত ‘সেমিফাইনাল’ ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রান সংগ্রহ করে স্বাগতিক শ্রীলঙ্কা।

শুরুতে সাকিব-মোস্তাফিজের আঘাতে দুই ওপেনার দানুশকা গুনাথিলাকা ও মেন্ডিসকে হারিয়ে চরম বিপাকে পড়ে শ্রীলঙ্কা। তবে লঙ্কানদের শংকার আকাশে মেঘ জমতে দেননি কুসল পেরেরা। তবে দলের হয়ে হাল ধরেন কুসল পেরেরা।

এরপর মোস্তাফিজের জোড়া আঘাতে আবার পথ হারায় স্বাগতিকরা। পরে সাত নম্বরে ব্যাট হাতে নামেন অধিনায়ক পেরেরা। মূলত দুই পেরেরার ব্যাটিং তাণ্ডবে নিজের রানের খাতা দীর্ঘ করে তারা। মূলত দুইজনের ফিফটিতে সম্মানজনক স্কোর করে শ্রীলঙ্কা। ভয়ংকর হয়ে ওঠা কুসল পেরেরাকে থামান সৌম্য সরকার।

কুসল পেরেরার বিদায়ের পর বেশিক্ষণ থাকতে পারেননি থিসারা পেরেরা। তিনি রুবেলের বলে ব্যক্তিগত ৫৮ রানের মাথায় কাটা পড়েন। ফলে শ্রীলঙ্কা ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৫৯ রান। ফলে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৬০ রানের।

বাংলাদেশের হয়ে মোস্তাফিজ পেয়েছেন ৩টি উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন সাকিব, মিরাজ, রুবেল ও সৌম্য সরকার।

আজকের ম্যাচটি কার্যত রূপ নিয়েছে সেমিফাইনালে। কারণ যে দল জিতবে সেই দল সরাসরি ফাইনালে ভারতের বিপক্ষে খেলবে। টুর্নামেন্টে তিন জয়ে সবার আগে ফাইনালে উঠে গেছে ভারত। একটি করে ম্যাচ জিতেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বাঁচা-মরার ম্যাচের আগে বাংলাদেশ দলে ফিরেছে ইনজুরিমুক্ত সাকিব আল হাসান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু,রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিস, দাসুন শানাকা, কুসল পেরেরা, থিসারা পেরেরা, জিবন মেন্ডিস, ইসুরু উদানা, আকিলা দনঞ্জয়া, নুয়ান প্রদিপ, আমিলা আপোন্সো
এ এম বি / আপাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)