পাথরঘাটায় যুবদল আহবায়ক বহিষ্কার, পৌর বিএনপির নেতা না হওয়ায় ক্ষোভ!

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:৫৬ এএম, ১৫ মে ২০২৪

ছবিঃ সংগ্রহীতদলীয় সিদ্ধান্ত লঙ্ঘন করে ষষ্ঠ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে স্ত্রী ফারজানা আহমেদ মনিকে নির্বাচনে অংশ নেয়ায় বরগুনার পাথরঘাটা উপজেলা যুবদলের আহবায়ক মো. লিটন আহমেদকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সোমবার রাতে যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ দপ্তর সম্পাদকের স্বাক্ষরিত একটি প্যাডে বহিস্কারের বিষয়টি নিশ্চিৎ করা হয়।

স্বাক্ষরিত একটি প্যাডে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বৈরাচারী সরকারের পাতানো উপজেলা নির্বাচনে লিটন আহমেদ এর সহধমীনী পাথরঘাটা উপলো পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ফারজানা আহমেদ মনির পক্ষে প্রকাশ্যে ভোট প্রার্থনা করে সংগঠনের নিয়ম শৃঙ্খলা ভঙ্গ করায় লিটন আহমেদকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে। যুবদল কেন্দ্রীয় কমিটির সধারন সম্পাদক আবদুল মোনায়েম মুন্না এ সিদ্ধন্ত ইতমধ্যে কার্যকর করেছেন।

এদিকে পাথরঘাটা পৌর বিএনপির ২ নং যুগ্ন আহবায়ক আব্দুল করিম এর সহধর্মীনী নাজমুন নাহার পাপড়ী মল্লিক একই নির্বাচনে অংশ গ্রহন করেছে। আব্দুল করিম তার স্ত্রীর জন্য সংগঠনের নিয়ম শৃঙ্খলা ভঙ্গ করে প্রকাশ্যে ভোট প্রার্থনা করে আসছেন। কিন্তু তাকে বিএনপি থেকে বহিস্কার না করায় বিএনপি ও এর অংগসংগঠনের একাংশ ক্ষোভ প্রকাশ করেছেন। তারা জানান, দলীয় আইন সবার জন্য সমান হওয়া উচিৎ। একজনের জন্য আইন প্রয়োগ হবে অন্য জন একই কাজ চালিয়ে যাবে এটা হতে পার না।

এ বিষয়ে পৌর বিএনপির ২ নং যুগ্ন আহবায়ক আব্দুল করিমের মুঠোফোনে কল রা হলে তিনি সাংবাদিকদের জানান, তার স্ত্রী বিএনপির সংগঠনের সাথে জরিত নাই। নে তার বংশের পরিচয়ে নিবার্চন করছেন। তবে স্ত্রীর পক্ষে ভোঠ চাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি ফোন কেটে দেন।

এবিষয়ে পাথরঘাটা উপজেলা বিএনপির আহবায়ক চৌধুরী মো. ফরুক জানান, পাথরঘাটা উপজেলা যুবদলের আহবায়ক লিটন আহমেদ ও পৌর বিএনপির ২ নং যুগ্ন আহবায়ক আব্দুল করিম দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বৈরাচারী সরকারের পাতানো নির্বাচনে তাদের সহধর্মীনীদেরকে দিয়ে নির্বাচন করাচ্ছেন। তাদের স্ত্রীরা আমাদের কোনপদে নেই। এই দুজনের মধ্যে লিটনের ভোট চাওয়ার বিষয়টি প্রকাশ্যে এসে ভোট চেয়েছে তাই তাকে দলীয় ভাবে দল তাকে বহিস্কার করছেন। তাছারা একই কাজ করছেন পৌর বিএনপির ২ নং যুগ্ন আহবায়ক আব্দুল করিম তবে তার কোন প্রমান হাতে না আসায় এখন পর্যন্ত কোন সিদ্ধন্ত নেয়া হয়নি। তার বিরুদ্ধেও সংগঠন ব্যাবস্থা নিবেন।

উল্লেখ্য, আগামী ২৯ মে তৃতীয় দফায় পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে পাথরঘাটা উপজেলা যুবদলের সভাপতি মো. লিটন আহমেদের স্ত্রী ফারজানা আক্তার মনি ভাইস এবং পৌর বিএনপির ২ নং যুগ্ন আহবায়ক আব্দুল করিমের স্ত্রী মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে তারা দুজনসহ মোট ৪ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)